আর্কাইভ থেকে দেশজুড়ে

সাইকেলের সিটে ১৫ পিচ স্বর্ণের বার!

ভারতে পাচারকালে বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকায় বাইসাইকেলের সিটের মধ্য থেকে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫ পিচ স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় ইমানুর রহমান (১৯) নামে এক পাচারকারীকে আটক করা হয়।

শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১৫টি স্বর্ণের বার জব্দ করা হয়।

আটক ইয়ানুর বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মশিয়ার রহমানের ছেলে।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে- এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে এক বাইসাইকেল আরোহীকে আটক করে। পরে তার স্বীকারোক্তিতে ওই বাইসাইকেলে তল্লাশি করে সিটের মধ্যে লুকানো অবস্থায় ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫ পিচ স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার টাকা। আটক ইয়ানুরের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

আটক ইয়ানুর রহমান তার স্বীকারোক্তিতে জানায়, এসব স্বর্ণ বেনাপোলের বড় আঁচড়া গ্রামের আশোক কুমারের। তিনি বর্তমানে সরাসরি মানুষ পাচারের ঘটনায়ও জড়িত রয়েছে। বিজিবি তাকে আটক করলে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন