আর্কাইভ থেকে বাংলাদেশ

আইপিএলের বাকি অংশের সূচি প্রকাশ

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসর (আইপিএল) মাঝপথেই থেমে যায়। দীর্ঘদিন পর তা আবারও শুরু হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। একই সঙ্গে বাকী ম্যাচগুলো দ্রুত শেষ করার কথাও জানানো হয়েছে।

আইপিএল যে সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হবে সেটি আগেই ঘোষণা দিয়ে রেখেছিল বিসিসিআই। তবে ঠিক কবে থেকে স্থগিত ম্যাচগুলো আয়োজন করা হবে সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি।

আলোচনা ছিল চলতি বছর সেপ্টেম্বর-অক্টোবরেই সংযুক্ত আরব আমিরাতের মাঠে গড়াবে খেলা। বেশকিছুদিন ধরেই চলছে সম্ভাব্য দিনক্ষণ নিয়েই আলোচনা। এবার ঘোষণা করা হলো নতুন দিন-তারিখ।

ভারতীয় গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ভারতের এক বোর্ড কর্মকর্তা।

তিনি বলেন, স্থগিত হওয়া আইপিএল পুনরায় শুরু হচ্ছে আগামী ১৯ সেপ্টেম্বর। আর ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।

এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের বৈঠক শেষে সংশ্লিষ্ট বোর্ড কর্মকর্তা বলেন, বৈঠকে ইতিবাচক আলোচনা হয়েছে। আমিরাত ক্রিকেট বোর্ড বিশেষ সাধারণ সভার আগেই আমাদের মৌখিকভাবে সম্মতি জানিয়েছে। আইপিএল পুনরায় শুরু হলে প্রথম ম্যাচ খেলা হবে ১৯ সেপ্টেম্বর। 

আইপিএলে বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে কি না জানতে চাইলে সেই বোর্ড কর্মকর্তা বলেন, আলোচনা চলছে। আমাদের ধারণা বেশিরভাগ বিদেশি ক্রিকেটারকেই পাওয়া যাবে। তবে কয়েকজন আসতে না পারলে সে অনুযায়ী আমরা ব্যবস্থা করবো।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন