আর্কাইভ থেকে ফুটবল

নেইমার-দানিলোকে নিয়ে সুসংবাদ দিলেন তিতে

হেক্সা মিশন নিয়ে আজ সোমবার ( ২৮ নভেম্বর) রাত ১০টায় ফিফা কাতার বিশ্বকাপ ২০২২ এর নবম দিনে নিজেদের দ্বিতীয় খেলায় সুইজারল্যান্ড এর বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

নেইমারসহ দলের নির্ভরযোগ্য তিন খেলোয়াড় ইনজুরিতে। তাদের ছাড়াই আজ মাঠে নামতে হচ্ছে ব্রাজিলকে!

এ অবস্থা মানতে মারছেন না ব্রাজিল কোচ তিতে।তিনি মনে করেন বিশ্বকাপে নেইমারকে ফের দেখতে পাওয়া যাবে। তবে সোমবার সুইজারল্যান্ডের বিপক্ষে যে এই ফরোয়ার্ডকে পাচ্ছে সেটা অনেক আগেই নিশ্চিত হয়ে গেছে। তবুও সেই ম্যাচকে ঘিরে সংবাদ সম্মেলনে নেইমারের ব্যাপারেই বেশি প্রশ্ন শুনলেন তিতে।

ব্রাজিলৈ কোচ বলেন, আমি বিশ্বাস করি নেইমার ও দানিলো বিশ্বকাপ খেলবে, এটা আমার মতামত। মেডিক্যাল ইস্যুর ব্যাপারে, আমি কথা বলতে পারব না, কারণ আমি সেই অবস্থায় নেই। আমরা বিশ্বাস করি তারা খেলতে পারবে। ব্রাজিল প্রতিটি অসাধারণ প্রতিভাবান খেলোয়াড়ের উপর আস্থা রাখে। নেইমার একজন ব্যতিক্রমী খেলোয়াড়, তবে আমরা সবার ওপর আস্থা রাখি।

প্রথম খেলায় আরেক ইউরোপিয়ান দল সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছে তিতে বাহিনী। যদিও আজকের খেলায় তিতেকে মাঠে নামতে হবে দলের প্রাণ ভোমর নেইমারকে ছাড়াই। সুইসরাও নিজেদের প্রথম খেলায় ক্যামেরুনের সাথে জিতেছে ১-০ গোলে।

নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ সোমবার রাত দশটায় সুইজারল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে নেইমারহীন ব্রাজিল।

এখন পর্যন্ত দুই দলের দেখা হয়েছে মোট ৯ বার। যার মধ্যে ব্রাজিল জিতেছে মোট ৩ টি, সুইজারল্যান্ড জিতেছে ২ টি এবং  ড্র হয়েছে মোট ৪ টি ম্যাচ। বিশ্বকাপে দুই দলের এখন পর্যন্ত দেখা হয়েছে মোট দুইবার। দুই বারের দেখায় এখন পর্যন্ত জয় অর্জন করতে পারেনি কোনও দল। ১৯৫০ এর বিশ্বকাপের প্রথম দেখা হয় দল দুইটির এবং সবশেষ দেখা হয় ২০১৮ সালের বিশ্বকাপে।

এ সম্পর্কিত আরও পড়ুন