আর্কাইভ থেকে ক্রিকেট

লাথি মেরে উইকেটে ভাঙলেন সাকিব

আবাহনী-মোহামেডান ঐতিহ্যের লড়াইয়ে স্ট্যাম্প ভেঙে আলোচনায় সাকিব আল হাসান।
 
মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৫ রান তোলে মোহামেডান। ব্যাট হাতে সর্বোচ্চ ৩৭ রান করেন সাকিব আল হাসান। 

জবাবে ৯ রানে ৩ উইকেট হারায় আবাহনী। বিপর্যয়ে হাল ধরেন আবাহনী অধিনায়ক মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত। একটি উইকেট পেলেই হয়তো পাঁচ বছর চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয়টা পেতে পারে তারা। কিন্তু সাকিবের জোরালো আবেদনে আম্পায়ার সাড়া না দেয়াতেও যতো গণ্ডগোল।

পঞ্চম ওভারের শেষ বলটি অবশ্য দারুণ করেছিলেন সাকিব। ওই প্রান্তে ব্যাটসম্যান মুশফিকুর রহিম ঠিকভাবে লাগাতে পারেননি। এলবির জোরালো আবেদন করে পুরো দলই। খালি চোখেও মনে হয়েছিল আউট ছিল। কিন্তু আম্পায়ার সাড়া না দিলে এক মুহূর্ত অপেক্ষা না করে ক্ষেপে লাথি মেরে উইকেটই ভেঙে ফেলেন সাকিব। এরপর আম্পায়ার ইমরান পারভেজের সঙ্গে তর্ক জুড়ে দেন সাকিব। 

পরে সতীর্থরা তাকে শান্ত করে নিয়ে যান। তখন আবাহনীর সংগ্রহ ছিল ৩ উইকেটে ২১ রান। আর বৃষ্টির কথা মাথায় রেখেই পরের ওভারে শুভাগতর উপর আগ্রাসী হন নাজমুল হোসেন শান্ত। এরপর নামে বৃষ্টি।

এ সময়ে মিডঅফে ফিল্ডিং করছিলেন সাকিব। দৌড়ে এসে তুলে নেন স্টাম্প। এরপর আছাড় মারেন। সামনে দাঁড়িয়ে ছিলেন আরেক আম্পায়ার মাহফুজুর রহমান। তার সঙ্গেও তর্কে লিপ্ত হন মোহামেডান অধিনায়ক। এক পর্যায়ে সতীর্থরা তাকে শান্ত করার চেষ্টা করেন।

বৃষ্টির বেগ বাড়তে থাকায় মাঠ ছেড়ে সবাই তখন ফিরছেন ড্রেসিং রুমে। সাকিবও ফিরছিলেন। গ্যালারীতে থাকা কিছু দর্শক তাকে কিছু বলায় তাদের হাত দিয়ে মারার ভঙ্গী করেন সাকিব। তাই দেখে আবাহনী ড্রেসিং রুম থেকে তেড়ে এসেছিলেন আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজনও। ভেবেছিলেন তাকে হাত দেখিয়েছেন সাকিব। পরে তাকে মোহামেডান ক্রিকেটার শামসুর রহমান শুভ গিয়ে তাকে শান্ত করেন।

এ ম্যাচ জিতে টেবিলের শীর্ষে উঠার সুযোগ আবাহনীর।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন