আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে টিকা নেওয়ার পরই শরীর পরিণত হয়েছে চুম্বকে

করোনাভাইরাস প্রতিরোধে টিকা নিয়েছিলেন তিনি। তবে দ্বিতীয় ডোজ নিতেই চুম্বকে পরিণত হয়েছে তার শরীর। কাছে কোনো লোহার জিনিস থাকলেই শরীরে আটকে যাচ্ছে। এমন পরিবর্তন শুরু হয়েছে কোভিশিল্ডের দ্বিতীয় টিকা নেওয়ার পর। এমনই দাবি করেছেন ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের এক বাসিন্দা।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, ৭১ বছর বয়সী ওই বৃদ্ধের নাম অরবিন্দ জগন্নাথ সোনার। তার বাড়ি রাজ্যের নাশিক জেলার শিবাজী চক এলাকায়। করোনা টিকা নেওয়ার পর অরবিন্দের শরীরে চুম্বক আটকে যাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে। ভিডিওটি রীতিমত হইচই ফেলে দিয়েছে।

ভিডিওতে দেখা গেছে, অরবিন্দ জগন্নাথ সোনারের শরীরে আটকে যাচ্ছে খুন্তি, কয়েনসহ লোহার জিনিস। অরবিন্দ জানান, ইন্টারনেটে তিনি দেখেছিলেন টিকা নেওয়ার পর গ্রহীতার শরীরে ম্যাগনেটিক ফিল্ড দেখা যাচ্ছে। তাই তিনি নিজে এই পরীক্ষা করেন। প্রথমে নিজের শরীরে কয়েন ছুঁয়ে দেখেন তিনি। তখনই দেখা যায়, কয়েন শরীর থেকে আলাদা হচ্ছে না বা নিচে পড়ছে না। চুম্বকের মত আটকে রয়েছে শরীরে।

তিনি হয়ে উঠেছেন মানুষরূপী চুম্বক! শুরুর দিকে পরিবারের সদস্যরা এই ঘটনা বিশ্বাস করতে চায়নি। তারা ধারণা করেছিল, অরবিন্দের ঘর্মাক্ত শরীরে হয়তো খুন্তি-চামচগুলো আটকে যাচ্ছে। কিন্তু অরবিন্দ গোসল করে আসার পর শুকনো শরীরেও একই অবস্থা দেখা যায়। এরপরই হতভম্ব হয়ে যায় সবাই। এমন আশ্চর্য ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

এই ঘটনায় উদ্বেগ জানিয়েছে অনেকেই। মহারাষ্ট্রে এমনিতেই টিকা নিয়ে নানা কুসংস্কার সৃষ্টি হয়েছে। ভুল বিশ্বাস ও নানা কুসংস্কারের কারণে টিকা নিতে চাইছে না অনেকেই। এর ওপর এই ঘটনা আরও খারাপ প্রভাব ফেলবে বলে শঙ্কা করা হচ্ছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন