আর্কাইভ থেকে ফুটবল

সৌদির বিপক্ষে জিতেও মেক্সিকোর বিদায়

বাঁচা-মরার ম্যাচে মেক্সিকোর বিপক্ষে খেলতে নামা সৌদি আরব বল দখল কিংবা আক্রমণ কোনো ক্ষেত্রেই পাত্তা পায়নি। পুরো ম্যাচের ৬১ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে মেক্সিকানরা। আর সৌদি আরবের গোলবারে মোট শট নিয়েছে ১১টি। এতে গোল করেছে মোট দুটি।

অন্যদিকে পুরো ম্যাচে কেবল ৩৯ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পেরেছেন সৌদি আরবের ফুটবলাররা। বল দখলের পাশাপাশি আক্রমণেও ধার ছিল না এশিয়ান দলটি। মেক্সিকোর গোলবারে শট নিতে পেরেছে কেবল দুটি। কিন্তু আসেনি গোল।

গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে সৌদি আরবকে ২-১ গোল ব্যবধানে হারাল মেক্সিকো ফুটবল দল। এরপরও কপাল পুড়েছে ওচোয়া বাহিনীর। ম্যাচ জিতেও শেষ ষোলোতে ওঠা হলো মধ্য আমেরিকান দলটির।

গ্রুপ-সিতে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এদিকে পোল্যান্ড ও মেক্সিকোর পয়েন্ট সংখ্যা ৪। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় রাউন্ডে উঠল পোলিশরা। এদিকে তিনে রয়ে গেল মেক্সিকো। আর ৩ পয়েন্ট নিয়ে তলানিতেই পড়ে রইল সৌদি আরব।

দ্বিতীয়ার্ধের শুরুতে হ্যানরি মার্টিনের করা গোলে এগিয়ে যায় মেক্সিকো। আর ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লুইস চ্যাভেজ। এদিকে যোগ করা সময়ে সৌদি আরবের পক্ষে একমাত্র গোলটি করেন সলিম আধাওয়াসারি। ম্যাচটি শেষ হয় ২-১ গোল ব্যবধানে।

এ সম্পর্কিত আরও পড়ুন