আর্কাইভ থেকে দেশজুড়ে

পুলিশের বিশেষ অভিযানে গ্রেপ্তার ৪৭২

১ ডিসেম্বর থেকে শুরু হওয়া পুলিশের বিশেষ অভিযানে রোববার পর্যন্ত ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকা ৪৭২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ রোববার (৪ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া অভিযানে আজ পর্যন্ত ডিএমপির বিভিন্ন এলাকা থেকে ৪৭২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, শনিবার (৩ ডিসেম্বর) রাজধানীর আবাসিক হোটেল ও বিভিন্ন এলাকায় যে অভিযান পরিচালনা করা হয়েছে তা আমাদের নিয়মিত রুটিন ওয়ার্ক। অভিযানে শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ রয়েছে। পাশাপাশি কেউ যেন অহেতুক হয়রানির শিকার না হয় সে বিষয়টিও পুলিশকে সতর্কভাবে দেখভাল করতে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবনের সামনে বাড়তি যে পুলিশ মোতায়েন করা হয়েছে তা আমাদের নিয়মিত ডিউটির অংশ। সেখানে অতিরিক্ত কোনো কিছুই নয়, মূলত সার্বিক নিরাপত্তা বিবেচনায় আমরা সেখানে ফোর্স মোতায়েন করেছি।

তিনি আরও বলেন, কোনো রাজনৈতিক উদ্দেশ্যেই নয়, কেবলমাত্র যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদের গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের এ ধরনের অভিযান আগামীতে অব্যাহত থাকবে। রাজধানীবাসীর জানমালের নিরাপত্তায় নিশ্চিত করতে পুলিশ যা যা করণীয় তার সবকিছুই করবে।

এ সম্পর্কিত আরও পড়ুন