আর্কাইভ থেকে শিক্ষা

আসনের তুলনায় স্কুলে ভর্তির আবেদন কম

আসনের তুলনায় আবেদন সংখ্যা কম হওয়ায় স্কুলে ভর্তির অনলাইন আবেদনের সময়সীমা বাড়ানো হচ্ছে। এ সময় দুই থেকে তিন দিন পর্যন্ত বাড়তে পারে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে বিষয়টি জানানো হয়।

মাউশির উপ-পরিচালক (বিদ্যালয়) মোহাম্মদ আজিজ উদ্দিন বলেন, আসন অনুপাতে ভর্তির আবেদন সংখ্যা অনেক কম। আগামীকাল (মঙ্গলবার) আবেদনের সময় শেষ হবে। এরপর বিজ্ঞপ্তি আকারে দুই থেকে তিন দিন বাড়িয়ে নতুন সময়সীমা জানানো হবে।

মাউশি'র সবশেষ তথ্যানুযায়ী, গেলো শনিবার (৩ ডিসেম্বর) রাত পর্যন্ত সরকারি স্কুলে ৫ লাখ ১৯ হাজার ৬৬৮টি আবেদন জমা হয়েছে। আর বেসরকারি স্কুলে আবেদন জমা পরেছে ১ লাখ ৯২ হাজার ৬২১টি। রোববার, সোমবার ও আগামীকাল মঙ্গলবারের আবেদনের সংখ্যা হিসাব করে নতুন সময় ঘোষণা করবে মাউশি।

গেলো ১৬ নভেম্বর বেলা ১১টা থেকে ২০২৩ শিক্ষাবর্ষের জন্য প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির আবেদন অনলাইনে শুরু হয়। আগামীকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন জমা দেয়া যাবে।

এবার সারাদেশে ৫৫০টি সরকারি বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত এক লাখ ৭ হাজার ৮৯টি শূন্য আসনে ছাত্রছাত্রী ভর্তি নেয়া হবে। আর দুই হাজার ৮৫২টি বেসরকারি বিদ্যালয়ে ভর্তি নেয়া হবে ৯ লাখ ২৫ হাজার ৬৬টি আসনে।

এ সম্পর্কিত আরও পড়ুন