আর্কাইভ থেকে ফুটবল

নেইমারের জন্য ফুটবল সম্রাটের হৃদয়ছোঁয়া পোস্ট

আমি তোমাকে বড় হতে দেখেছি নেইমার। প্রতিদিন তোমার জন্য গলা ফাটাই। তুমি ব্রাজিলের হয়ে গোল করায় আমাকে স্পর্শ করেছো। শেষ পর্যন্ত আমি তোমাকে শুভেচ্ছা জানানোর সুযোগ পেলাম। আমরা দুজনই জানি, এ কীর্তি পরিসংখ্যানের চেয়েও অনেক কিছু। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে লেখেন কিংবদন্তি পেলে ।

শনিবার (১০ ডিসেম্বর) ইয়াহু নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ফুটবল সম্রাট লেখেন, আমাদের সবচেয়ে বড় কর্তব্য হচ্ছে খেলোয়াড়দের অনুপ্রাণিত করা। সতীর্থদেরও সাহস জোগানো। পরবর্তী প্রজন্ম এবং সর্বোপরি যারা এই খেলাটাকে ভালোবাসে, তাদের পাশে থাকতে হবে। দুর্ভাগ্যজনকভাবে এটা আমাদের খুশির দিন নয়।

তিনি আরও লেখেন, ৫০ বছর আগে এ রেকর্ড করেছিলাম আমি। এতদিন কেউ এর ধারে-কাছে ঘেঁষতে পারেনি। তুমি পারলে। দেখিয়ে দিলে কত বড় এই কৃতিত্ব।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে এক্সট্রা টাইমে গোল করেও দলকে জেতাতে পারেননি নেইমার। টাইব্রেকারে ক্রোয়াটদের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। সঙ্গত কারণে ম্যাচ শেষে মাঠেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

জাতীয় দলকে জেতাতে না পারলেও এদিন অনন্য ইতিহাস লিখেছেন নেইমার। দেশের জার্সিতে ১২৪ ম্যাচ খেলে ফুটবল রাজা পেলের ৭৭ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। অথচ স্বদেশী কিংবদন্তিকে স্পর্শ করার দিনে কেঁদে বুক ভাসাতে হলো তাকে। বিষয়টি নজর এড়ায়নি পেলের। বর্তমানে ক্যানসারজনিত অসুস্থতায় হাসপাতালে ভর্তি আছেন তিনি। সেখান থেকেই অনুজের জন্য হৃদয়ছোঁয়া আবেগি পোস্ট করেন অগ্রজ।

এ সম্পর্কিত আরও পড়ুন