আর্কাইভ থেকে ফুটবল

সেমিফাইনালে আর্জেন্টিনার জন্য দুঃসংবাদ

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে মেসির আর্জেন্টিনা। এই ম্যাচে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস দুই দলের ফুটবলার এবং কোচকে মোট ১৮ বার হলুদ কার্ড দেখান স্প্যানিশ রেফারি আন্তনিও মাতেও লাহোস। ৪৮ বার বাজিয়েছেন ফাউলের বাঁশি। এর মধ্যে নেদারল্যান্ডসের ৭ ফুটবলার সাতবার, আর্জেন্টাইনদের ৮ ফুটবলার ৮ বার, আর্জেন্টিনার কোচিং স্টাফ ওয়াল্টার সামুয়েল ও প্রধান কোচ স্কালোনিকে একবার করে হলুদ কার্ড দেখিয়েছেন। এ ছাড়া পেনাল্টি শুটআউটে ডামফ্রিস দ্বিতীয় হলুদ কার্ড দেখেন।

লাহোজের এই কার্ড কাণ্ডে কপাল পুড়লো আর্জেন্টিনার। দলটির দুই ডিফেন্ডার মন্টিয়েল ও আকুনারকে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে দেখা যাবে না। ফিফার ২০২২ কাতার বিশ্বকাপের রেজুলেশন অনুযায়ী কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দুইটি হলুদ কার্ড পাওয়া সেমিফাইনাল খেলতে পারবে না।

তারা দুইজনই এখন পর্যন্ত দুইটি করে হলুদ কার্ড পেয়েছেন। তাই ১৩ ডিসেম্বর ক্রোয়েশিয়ার বিপক্ষে অনুষ্ঠিত সেমিফাইনালে পাওয়া যাবে না মন্টিয়েল ও আকুনারকে।

মন্টিয়েল প্রথম হলুদ কার্ড পায় সৌদি আরবের বিপক্ষে। কোয়ার্টারে নেদারল্যান্ডসের বিপক্ষে বদলি হিসেবে নেমেও হলুদ কার্ড দেখতে হয় এই ডিফেন্ডার।

একই অবস্থা আকুনারও। তিনি হলুদ কার্ড পেয়েছিলেন গ্রুপ পর্বের শেষ ম্যাচ পোল্যান্ডের বিপক্ষে। ডাচদের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতেই রেফারি তাকে হলুদ কার্ড দেখান। সেমিফাইনালে দুই ডিফেন্ডারকে না পেয়ে নিশ্চয়ই চিন্তার ভাঁজ স্কালোনির কপালে।

এ সম্পর্কিত আরও পড়ুন