আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজশাহীতে পুলিশের ওপর শিবিরের হামলা, ৬ জন আটক

রাজশাহীতে পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াত-শিবিরের ১৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলায় ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে নগরীর শাহ মখদুম থানা জামায়াতের নায়েবে আমীর হাফিজুর রহমান রয়েছেন।

এ দিকে হামলার পর সতর্কতা জোরদার করেছে পুলিশ।

জানা গেছে, গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে নগরীর নিউমার্কেট এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবির। দলের আমিরকে গ্রেপ্তারের প্রতিবাদে মিছিল করেন তারা। মিছিল শেষে নগরীর উপশহর মোড় এলাকায় ইটপাটকেল নিয়ে পুলিশের ওপর হামলা চালানো হয় বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়। এতে এসআই আবু হায়দার ও কনস্টেবল আহাদ আহত হন।

বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, গেলো মঙ্গলবার দুপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াত-শিবিরের ১৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে। তাদের মধ্যে এজাহার নামীয় দুইজনসহ আরও চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদেরও গ্রেপ্তারে অভিযান চলছে।

নগরীর পুলিশ জানায়, ওই ঘটনার পর পরই নগরজুড়ে ব্যাপক অভিযানে নামে পুলিশ। তবে তার আগেই জামায়াত-শিবিরের ক্যাডাররা আত্মগোপনে চলে যাওয়ায় তেমন কাউকে গ্রেপ্তার যায়নি। কিন্তু পরবর্তিতে যেন আর কোনো হামলা পুলিশের ওপর চালাতে না পারে শিবির ক্যাডাররা তার জন্য সতর্কতা জোরদার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন