আর্কাইভ থেকে আওয়ামী লীগ

খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা

খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলন সফল করতে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মিলিত হয়েছেন যুবমহিলা লীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড থেকে মহিলা লীগের নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে সম্মেলন কেন্দ্রে প্রবেশ করেন।

সকাল সাড়ে ১১টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সম্মেলনের উদ্বোধন করবেন। সম্মেলনে সভাপতিত্ব করবেন বর্তমান সভাপতি নাজমা আক্তার এবং পরিচালনা করবেন সংগঠনের সাধারণ সম্পাদক অপু উকিল।

জানা গেছে, ২০০২ সালের ৬ জুলাই যুব মহিলা লীগ গঠিত হয়। প্রতিষ্ঠাকালে সাবেক ছাত্রলীগ নেত্রীদের নিয়ে ১০১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সে কমিটিতে বর্তমান সভাপতি নাজমা আক্তার আহ্বায়ক ছিলেন। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অপু উকিল সে কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন।

যুব মহিলা লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৪ সালে। সে সম্মেলনে নাজমা আক্তার সভাপতি ও অপু উকিল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিন বছর পরপর সম্মেলনের কথা থাকলেও ১৩ বছর পর সংগঠনের দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ১৭ মার্চ। ওই সম্মেলনে নাজমা আক্তার ও অপু উকিল পুনর্নিবাচিত হন।

এ সম্পর্কিত আরও পড়ুন