আর্কাইভ থেকে ফুটবল

ড্রেসিংরুমে এসে এমবাপেদের সান্ত্বনা দিলেন ফরাসি প্রেসিডেন্ট  

৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে পরাজিত করে তৃতীয়বারের মত বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা।

নির্ধারিত সময়ের ম্যাচটি ২-২ গোলে ড্র থাকার পর অতিরিক্ত সময়ে উভয় দল একটি করে গোল করে। এতেই ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। এমবাপ্পের হ্যাটট্রিকেও ফ্রান্সের শেষ রক্ষা হলোনা।

টাইব্রেকারে প্রথম দুই শটেই এমবাপে ও মেসি নিজ দলকে এগিয়ে রাখেন। কিন্তু পরের শটটি কিংসলে কোম্যানকে রুখে দেন এার্জন্টাইন  গোলরক্ষক  মার্টিনেজ। কিন্তু বদলী খেলোয়াড় পাওলো দিবালা ভুল করেন। ফ্রান্সের তৃতীয় শটটি বাইরে পাঠান অরিলিয়েন টিচুয়ামেনি। পরের শটে লিনদ্রো পারেডেস গোল করে আর্জেন্টিনাকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন। চতুর্থ শটে কোলো মুয়ানি ফ্রান্সের আশা বাঁচিয়ে রাখলেও মন্টিয়েলের শট আটকাতে পারেননি লোরিস। এতেই আর্জেন্টিনার স্বপ্নের শিরোপা নিশ্চিত হয়।

বিশ্বকাপ ফুটবলের ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে যাওয়ার পর ফ্রান্সের জাতীয় ফুটবল দলকে সান্ত্বনা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ।

রোববার রাতে কাতারে ম্যাচটি হারার পর মাঠে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। ফরাসি দলের সদস্যদের চোখেমুখে দেখা যায় হতাশা-বেদনার ছাপ।

পুরো ম্যাচ গ্যালারিতে বসে উপভোগ করেন ফরাসি প্রেসিডেন্ট মাখোঁ। খেলা চলাকালে তাকে নানা সময় উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়।

ম্যাচ শেষে মাঠে নেমে পড়েন মাখোঁ। ভিডিওতে দেখা যায়, হতাশ এমবাপ্পেকে তিনি সান্ত্বনা দেয়ার চেষ্টা করেছেন।

পরাজয়ে বিধ্বস্ত ফরাসি জাতীয় ফুটবল দলের সদস্যদের সঙ্গে ড্রেসিংরুমে কথা বলতে দেখা যায় মাখোঁকে।

Fiers de vous. pic.twitter.com/9RMjIGMKGU

— Emmanuel Macron (@EmmanuelMacron) December 18, 2022

এ সম্পর্কিত আরও পড়ুন