আর্কাইভ থেকে ক্রিকেট

জিম্বাবুয়ে সফরে নেই কোয়ারেন্টিন জটিলতা

জিম্বাবুয়ে সফরে টাইগারদের পোহাতে হচ্ছে না কোয়ারেন্টিন জটিলতা। দেশটিতে একদিন বিশ্রাম নিয়ে বায়োবাবলের অধীনে অনুশীলন করার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল। তবে সফরের আগে হাঁটুর ইনজুরিতে অধিনায়ক তামিম ইকবাল।
 
ক্লান্তির কাছে ক্ষমা চেয়েও যেন বিশ্রাম নেই জাতীয় দলের ক্রিকেটারদের। আন্তর্জাতিক সিরিজের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের ব্যস্ততা। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ, পরের মাসেই নিউজিল্যান্ড সফর, ফিরে এসে প্রতিপক্ষ শ্রীলঙ্কা- ঘরেবাইরে টাইগারদের এক টানা ক্রিকেট। এমন সূচীতে লড়াই চলে ইনজুরির সঙ্গে। যার উদাহারণ তামিম, লিটন, তাসকিন, মোস্তাফিজরা। তারপরও কিছুটা স্বস্তি, কেন না ঢাকা প্রিমিয়ার লিগ চলছে টি-টোয়েন্টি ফরম্যাটে।      

জাতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা অবশ্য যে যার মতো সময় বের করে নিচ্ছেন। পরিবারের সঙ্গে সময় কাটাতে সাকিবের গন্তব্য যুক্তরাষ্ট্র। বিশ্বসেরার মতো সুপার লিগ খেলছেন না তামিম। বিসিবির পরামর্শে টাইগার অধিনায়ক পাঁচ দিনের বিশ্রামে। এছাড়া জিম্বাবুয়ে সফর থেকে নাম সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম।

তবে জিম্বাবুয়ে সফরে আশার কথা ক্রিকেটারদের থাকতে হবে কেবল একদিনের কোয়েরেন্টিনে। এরপর বায়োবাবলের অধীনে অনুশীলন। চলতি মাসের শেষ দিকে জিম্বাবুয়ে সফর করবে বাংলাদেশ দল।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন