আর্কাইভ থেকে ফুটবল

পোল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করলো স্পেন

আগের ম্যাচে সুইডেনের বিপক্ষে গোলের দেখা পায়নি স্পেন। শনিবার ইউরো চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে তারা গোলের দেখা পেয়েছে, তবে জয় পায়নি। দ্বিতীয় ম্যাচেও জয় অধরা থাকলো তাদের। পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্পেন। টানা দুই ড্র থেকে দুই পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে স্পেন তৃতীয় স্থানে। এক পয়েন্ট নিয়ে পোল্যান্ড চতুর্থ স্থানে। সুইডেন চার পয়েন্ট নিয়ে শীর্ষে। আর দ্বিতীয় স্থানে থাকা স্লোভাকিয়ার পয়েন্ট তিন।

পয়েন্ট হারানোর হতাশা তো রয়েছেই, পেনাল্টি থেকে গোল না করতে পারার ব্যর্থতা স্পেনের হতাশা আরও বাড়িয়ে দিয়েছে। জেরার্ড মোরেনোর পেনাল্টি শট গোলরক্ষক ঠেকাতে না পারলেও বার পোস্ট বল ফিরিয়ে দিয়েছিল। ফিরতি বল পেয়েও গোল করতে পারেননি মোরাতা। তার শট বাইরে দিয়ে চলে যায়।

পেনাল্টির ফিরতি শটে গোল করতে ব্যর্থ হলেও স্পেনকে শুরুতে মোরাতাই এগিয়ে নিয়েছিলেন। ২৫ মিনিটে তিনি গোলের দেখা পান। প্রথমে রেফারি অবশ্য গোল দিতে চাননি। অফসাইডের কারণে বাতিল করেছিলেন। পরে ভিএআর দেখে গোলের ঘোষণা দেন তিনি।

অবশ্য এ গোল মোরাতাকে একটু স্বস্তি এনে দিয়েছে। কোচের আস্থার জবাব দিতে পেরেছেন। তাছাড়া দুইবার তার বল পোস্টে লেগে ফিরে আসায় যে হতাশা ঘিরে ধরেছিল তা থেকে মুক্তি পেয়েছেন। দ্বিতীয়ার্ধে অবশ্য পোল্যান্ড গোল ফিরিয়ে দেয়। রবার্ট লেভানদভস্কির গোলে স্পেনের পয়েন্টে ভাগ বসায় পোল্যান্ড।

টানা দুই ড্র’র ফলে শেষ ষোলোতে খেলতে হলে শেষ ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে জয়ের বিকল্প নেই স্পেনের। আগামী বুধবার স্পেন-স্লোভাকিয়া ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন