আর্কাইভ থেকে আওয়ামী লীগ

যেকোনো আন্দোলন মোকাবিলার শক্তি আ.লীগের আছে: কাদের

সামনে কঠিন চ্যালেঞ্জ। স্বাধীনতাবিরোধীরা ষড়যন্ত্রমূলক অপকর্ম চালিয়ে যাচ্ছে। এ ষড়যন্ত্র মোকাবিলার শক্তি ও সামর্থ্য আওয়ামী লীগের আছে। বলেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কাদের বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার আদর্শের প্রতিপক্ষ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তি যাদের দোসর, তারা ষড়যন্ত্রমূলক অপকর্ম চালিয়ে যাচ্ছে। বিরোধীদলের শান্তিপূর্ণ যেকোনো আন্দোলন এবং ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবিলার শক্তি ও সামর্থ্য আওয়ামী লীগের আছে।

তিনি বলেন, কেউ যদি বিশৃঙ্খলা, আগুন-সন্ত্রাস ও জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করে তাহলে এর জবাব শান্তিপূর্ণভাবে দেয়া যাবে না। পরিস্থিতি বলে দেবে কীভাবে সেটার মোকাবিলা করা হবে। সরকার কঠোর অবস্থানে থাকবে। দলের নেতাকর্মীরা সতর্ক পাহারায় থাকবে।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিরোধীদলের আন্দোলনের চ্যালেঞ্জের পাশাপাশি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার এবং ভিশন ২০২১-এর লক্ষ্য বাস্তবায়নে আওয়ামী লীগকে সংগঠিত ও সুশৃঙ্খল করার লক্ষ্যে তাকে কঠিন দায়িত্ব দেয়া হয়েছে। আজকের (সোমবার) মধ্যেই আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শেষ হবে।

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ধরন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, বৈশ্বিক কঠিন পরিস্থিতিও বিবেচনায় রাখতে হবে। করোনাভাইরাসের নতুন ধরনের চ্যালেঞ্জ রয়েছে সামনে। অতীতের ভুলত্রুটি থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন