আর্কাইভ থেকে জাতীয়

মেট্রোরেল দেখতে উৎসুক জনতার ভিড়

অবশেষে দীর্ঘ এক দশকের অপেক্ষার অবসান ঘটলো। মেট্রোরেল যুগে প্রবেশ করলো বাংলাদেশ। বহুল প্রতীক্ষিত স্বপ্নের মেট্রোরেলের নাম ফলক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী দিনেই মেট্রোরেলের প্রথম যাত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা টিকিট কেটে মেট্রোরেলে চড়ে উত্তরার দিয়াবাড়ী স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ভ্রমণ করবেন।

বুধবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে মেট্রোরেল উদ্বোধন কেন্দ্র করে উত্তরা এলাকায় উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা গেছে। মানুষের জটলা ছিল আগারগাঁও স্টেশনেও।

মিরপুর-২ এর ওসমান গনি৷ তিনি বলেন, আমার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ৷ এখন উত্তরায় বাস থেকে নেমে দ্রুত মেট্রোতে করে ঢাকার বাসায় চলে আসবো৷

বেসরকারি একটি লাইফ ইনস্যুরেন্স কোম্পানির কর্মী সোহেল মেট্রোরেলের উদ্বোধন দেখতে সকাল ১০টা থেকে আগারগাঁ বাসস্ট্যান্ডে অপেক্ষা করছেন।

মেট্রোরেল দেখতে আসা আব্দুল ওহাব মল্লিক বলেন, চাঁদপুরের মতলব থেকে এসেছি। মেট্রোরেল আমাদের অহংকার।

এদিন বেলা ১১টায় উত্তরার ১৫ নম্বর সেক্টরের ‘সি’ ব্লকের মাঠে দেশের যোগাযোগ ব্যবস্থায় এ বৃহৎ অবকাঠামো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার ছোট বোন শেখ রেহানা ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। উদ্বোধনী দিনে ছোট বোনকে নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করবেন সরকারপ্রধান।

উদ্বোধনকালে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লা নুরী, মেট্রোরেল কোম্পানির এমডি এম এন সিদ্দিকসহ সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। আগামীকাল বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন