আর্কাইভ থেকে বিএনপি

জেল গেট ভেঙে রাজবন্দিদের বের করে আনবো : শামসুজ্জামান দুদু

মির্জা ফখরুল, মির্জা আব্বাসসহ সকল রাজবন্দিদের মুক্তি দেন। মুক্তি না দিলে জেল গেট ভেঙে তাদের বের করে নিয়ে আসব। মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

আজ বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব‌্য ক‌রেন।

শামসুজ্জামান দুদু বলেন, প্রধানমন্ত্রী বুঝতে পেরেছেন তার সময় বেশি নেই, তাকে ক্ষমতা থেকে চলে যেতে হবে। তাই মেট্রোরেল ১০ থেকে ১১ কিলোমিটার হওয়ার পরেই তাড়াহুড়া করে উদ্বোধন করেছেন। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেন, তারেক রহমানকে দেশে আনার ব্যবস্থা করেন। মির্জা ফখরুল, মির্জা আব্বাসসহ সকল রাজবন্দিদের মুক্তি দেন। মুক্তি না দিলে জেল গেট ভেঙে তাদের বের করে নিয়ে আসব।

দুদু বলেন, বিএনপি ২৪ ডিসেম্বর গণমিছিল করতে চেয়েছিল, কিন্তু আপনাদের (আওয়ামী লীগ) অনুরোধে ৩০ তারিখ করা হয়েছে। অথচ, তার আগেই নেতাকর্মীদের গ্রেপ্তার শুরু হয়েছে। এমনকি একজন শহীদও হয়েছেন। এভাবে আপনি ক্ষমতায় থাকতে পারবেন না। এটা মুক্তিযোদ্ধার জাতি।

তিনি বলেন, গত ২০০ বছরে যত অন্যায়কারী জুলুমবাজ বাঙালিদের উত্ত্যক্ত করেছে তারা ক্ষমতায় থাকতে পারেনি। এখনও সময় আছে গণতন্ত্র ফেরত দেন। যদি গণতন্ত্র, স্বাধীনতা ফেরত দেওয়া না হয়, তাহলে আন্দোলনের গর্জনে আপনাকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন