আর্কাইভ থেকে ক্রিকেট

বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

করোনাভাইরাসের কারণে জিম্বাবুয়েতে চলছে কঠোর লকডাউন। ফলে বাংলাদেশ দলের আসন্ন জিম্বাবুয়ে সফর নিয়ে তৈরি হয় শঙ্কা। তবে অপেক্ষা আর না বাড়িয়ে মঙ্গলবার রাতেই বাংলাদেশের বিপক্ষে সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড (জেডসি)।

সফরটি শুরু হবে টেস্ট ম্যাচ দিয়ে। যা মাঠে গড়াবে ৭ জুলাই থেকে। ১১ তারিখে শেষ হবে পাঁচদিনের ম্যাচটি। এ ছাড়া তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের তরফ থেকে এক বিবৃতির বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি জানান,  ওয়ানডে সুপার লিগের তিন ম্যাচ হবে যথাক্রমে ১৬, ১৮ ও ২০ জুলাই। এর পর যথাক্রমে  ২৩, ২৫ ও ২৭ জুলাই টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে সফরের সমাপ্তি টানবে বাংলাদেশ।

সবগুলো ম্যাচই হবে দিনের আলোয়। বাংলাদেশ সময় দুপুর দেড়টা থেকে হবে ওয়ানডে ও টেস্ট ম্যাচ। আর টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টা থেকে।

এর বাইরে টেস্টের আগে ৩ ও ৪ জুলাই একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ওয়ানডে সিরিজের আগে ১৪ জুলাই হবে একদিনের প্রস্তুতি ম্যাচ। সবগুলো ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন