আর্কাইভ থেকে এশিয়া

পেটের ভেতর তোয়ালে রেখে সেলাই করে দিলেন চিকিৎসক

প্রসবের পর মহিলার পেটের ভেতরে তোয়ালে রেখে সেলাই করে দিলেন চিকিৎসক। পেটে তোয়ালে রাখা অবস্থাতেই ওই মহিলাকে পাঁচ দিন হাসপাতালে ভর্তি রাখা হয়। যন্ত্রণায় ছটফট করেন তিনি।

ঘটনাটি ভারতে উত্তরপ্রদেশের আমরোহার বাঁশখেরি গ্রামের। অভিযুক্ত চিকিৎসকের নাম মাতলুব।

তার বিরুদ্ধে অভিযোগ, মাতলুব প্রশাসনের অনুমতি ছাড়াই গ্রামে হাসপাতাল চালাচ্ছিলেন। তার হাসপাতালের নাম সইফি নার্সিংহোম। সেখানেই ভর্তি হয়েছিলেন প্রসূতি।

অস্ত্রোপচারের পর তোয়ালে পেটের ভেতরেই রেখে দিয়েছিলেন ওই চিকিৎসক। প্রসবের পরেও মহিলার যন্ত্রণা কমেনি। হাসপাতালের কর্মীদের তা জানালে ওই হাসপাতালেই তাকে আরও পাঁচ দিন ভর্তি রেখে দেয়া হয় বলে অভিযোগ। চিকিৎসক তার পরিবারকে জানিয়েছিলেন, ঠান্ডা লাগার কারণে মহিলার পেটে যন্ত্রণা করছে।

ওই অবস্থায় বাড়ি নিয়ে আসা হয় মহিলাকে। যন্ত্রণা না কমায় তার স্বামী তাঁকে অন্য বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানেই রহস্য উদ্‌ঘাটিত হয়। দেখা যায়, পেটের ভেতর রয়ে গেছে তোয়ালে। দ্রুত অস্ত্রোপচার করে তা বের করেন চিকিৎসকরা।

চিফ মেডিক্যাল অফিসার রাজীব সিঙ্ঘল জানান, এই ঘটনায় উপযুক্ত তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে আমি ঘটনার কথা জানতে পেরেছি। নোডাল অফিসারকে বিষয়টি দেখতে বলেছি। তদন্ত সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আর কিছু বলা যাচ্ছে না।

প্রসূতির পরিবারের তরফে রাজীবের কাছে অভিযোগ জানানো হয়। অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন