আর্কাইভ থেকে আইন-বিচার

পুলিশ ও সাংবাদিক একে অপরের পরিপূরক : অতিরিক্ত আইজিপি

পুলিশ সদস্যরা যেভাবে জীবন বাজি রেখে কাজ করেন। সাংবাদিকরাও জীবন বাজি রেখে ঠিক সেইভাবে কাজ করেন। পুলিশ ও সাংবাদিক একে অপরের পরিপূরক। বললেন পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ।

আজ সোমবার (৯ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অতিরিক্ত আইজিপি বলেন,  ‘২০১৬ সালে হলি আর্টিজানে জঙ্গি হামলার পর পুলিশের সঙ্গে সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। শুধু তাই নয়, করোনা মহামারির সময় যখন সবাই ঘরের মধ্যে, ঠিক তখন পুলিশ ও সাংবাদিক বাইরে থেকে দেশের জন্য কাজ করে গেছেন। এ সময় অনেক পুলিশ ও সাংবাদিক করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণও করেছিলেন।’

তিনি বলেন, আমরা ২০৪১ সালে একটি স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। আর সেই স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের চ্যালেঞ্জ বেড়ে গেছে। তবে চ্যালেঞ্জ মোকাবিলা করেই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

রাজধানীর সেগুনবাগিচার ক্র্যাব কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মির্জা মেহেদী তমাল। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এ সম্পর্কিত আরও পড়ুন