আর্কাইভ থেকে দেশজুড়ে

প্রেমিক বিয়ে না করলে পানি খাবে না প্রেমিকা

বিয়ের দাবি নিয়ে প্রেমিকের বাড়িতে দু’দিন ধরে অনশন করছে দশম শ্রেণির এক ছাত্রী। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের তাড়াশে। তবে প্রেমিক নাজমুল হক (২০) বলছেন তাকে তার পছন্দ না। তিনি অন্য এক মেয়েকে বিয়ে করেছেন।

বিষয়টি সমাধানের চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়েছেন স্থানীয় ইউপি সদস্য। ওই ছাত্রী জানিয়েছে, বিয়ে না হওয়া পর্যন্ত এক ফোটা পানিও খাবেন না।

উপজেলার ৪নং মাগুড়াবিনোদ ইউনিয়নের হামকুড়িয়া গ্রামের আতাহার আলীর ছেলে নাজমুল হক একই গ্রামের দশম শ্রেণির ওই ছাত্রীর সঙ্গে তিন বছর ধরে প্রেম করেন। কিন্তু হঠাৎ করে সোমবার (৯ জানুয়ারি) রাতে গোপনে অন্য এক মেয়েকে পারিবারিকভাবে বিয়ে করেছেন।

এমন সংবাদে ওই ছাত্রী মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে নাজমুলের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করলে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। এ ঘটনার পর থেকে বাড়িতে নেই নাজমুল।

স্থানীয় ইউপি সদস্য ইব্রাহিম হোসেন মৃধা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, ছেলে ও মেয়ে একই গ্রামের। তবে মেয়েটি বিয়ের দাবিতে ছেলের বাড়িতে আসার সঙ্গে সঙ্গে ছেলেটি পালিয়েছে। ছেলে মোবাইলে জানিয়েছে দুদিন আগেই সে নাকি অন্য একটি মেয়েকে বিয়ে করেছে। তারা এটার সমাধান করতে পারছেন না।

এদিকে দশম শ্রেণির ছাত্রীর দাবি, তিন বছর হলো নাজমুল তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়েছে। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে অসংখ্যবার তারা শারীরিক সম্পর্কও করেছে। এ অবস্থায় তাকে বিয়ে করা ছাড়া তার কোনো উপায় নেই।

প্রেমিক নাজমুলের বাবা আতাহার আলী বলেন, তার ছেলে বিবাহিত। সে কারো সঙ্গে প্রেম করেনি। প্রেম করলে তাকেই বিয়ে করতো। তবে এই মেয়েটি কেন তাদের বাড়িতে এসেছে এ সম্পর্কে তিনি কিছু জানেন না।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বিষয়টি তার জানা নেই। তবে এ বিষয়ে অভিযোগ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন