আর্কাইভ থেকে আওয়ামী লীগ

পুলিশকে ফাঁকি দেওয়া যায় কিন্তু মৃত্যুকে না: ওবায়দুল কাদের

করোনাভাইরাসের আগ্রাসী রূপ ঠেকাতে কঠোর লকডাউনে নিজেকে সুরক্ষায় সচেতনতার সর্বোচ্চ নজির স্থাপনের আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন প্রশাসন ও পুলিশকে ফাঁকি দেওয়া যায় কিন্তু মৃত্যুকে ফাঁকি দেওয়া যায় না। তাই স্বাস্থ্যবিধির প্রতি অবহেলা আমাদের জীবন থেকে ছিটকে দিতে পারে।

আজ শনিবার (২৬ জুন) সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এই আহবান জানান। 

এসময় মন্ত্রী বলেছেন, স্বাস্থ্যবিধি না মেনে একগুঁয়েমি এবং অবাধ চলাচল পরিস্থিতিকে জটিল থেকে জটিলতর করে তুলছে। তাই এ অবস্থায় ঘরে ঘরে সচেতনতার দুর্ভেদ্য দুর্গ গড়ে তুলতে হবে।

এ সময় মানুষের জীবনের সুরক্ষায় সরকারের নেওয়া সিদ্ধান্ত কঠোরভাবে প্রতিপালনের জন্য সকলের প্রতি আহবান জানান ওবায়দুল কাদের।

আগামী সোমবার থেকে সারাদেশে এক সপ্তাহের কঠোর লকডাউনের ঘোষণা শুনে রাজধানী ছাড়ছে সাধারণ মানুষ। দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকার পরও ভাড়া করা গাড়ি নিয়ে বিকল্প উপায় গ্রামের বাড়ি ছুটেছে তারা।  একারনে রাজধানীর প্রবেশ মুখগুলোতে গ্রামমুখী মানুষের ব্যাপক ভীড়। 

এদিকে, লকডাউনের সব প্রস্তুতি শেষ করেছে সরকার। আজ মন্ত্রিপরিষদ বিভাগ দিক নির্দেশনা দিয়ে, প্রজ্ঞাপন জারি করা হবে।   জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন, মানুষকে ঘরে রাখতে ও স্বাস্থ্যবিধি মানাতে দায়িত্ব পালন করবে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা। জরুরি পরিষেবা ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখারও নির্দেশনা দেয়া হবে। 

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন