আর্কাইভ থেকে অপরাধ

নতুন মাদক এস্কাফসহ আটক ৪ (ভিডিও)

দেশে আইস, এলএসডি ও গাঁজার ব্রাউনির পর, নতুন আরেক মাদক এস্কাফ সিরাপের সন্ধান পেয়েছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার (২৫ জুন) রাত ৮টার দিকে রাজধানীর খিলগাঁও থানার নাগ দারপাড়া ব্রিজ এলাকা গোয়েন্দা সংবাদের ভিত্তিতে অভিযান চালায় তেজগাঁ গোয়েন্দা বিভাগ। এসময় দুইশ’ কেজি গাঁজা ও ১৮৪ বোতল এই সিরাপসহ চারজনকে আটক করে পুলিশ।

আজ শনিবার (২৬ জুন) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে পুলিশ জানায়,  সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা ও এস্কাফ সিরাপ সংগ্রহ করে, ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিক্রি করত এই চক্রটি। 

সংবাদ সম্মেলনে পুলিশ আরও জানায়, ভারত থেকে এসব মাদক বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। মাদকটি ফেন্সিডিল সমগোত্রীয় আর ফেনসিডিল থেকে দামও কম। তাই মাদক সেবনকারীদের কাছে আস্তে আস্তে এই জনপ্রিয় হয়ে উঠছে।

ব্রাহ্মণবাড়ীয়া থেকে সবজির পিকআপ ভ্যানের ভেতরে করে এসব মাদক ঢাকায় ঢুকছিলো। কিন্তু পুলিশ চেকপোস্টের খবর পেয়ে রাস্তায় পাশে একটি নির্জন স্থানে তা লুকানোর চেষ্টা করে মাদক কারবারিরা। আর তখনই ধরা পড়ে গোয়েন্দা পুলিশের জালে। 

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, ভারত থেকে এসব মাদক বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। ফেনসিডিল থেকে এই সিরাপের দাম কম হওয়ায়, মাদক সেবনদের কাছে আস্তে আস্তে জনপ্রিয় হচ্ছে এই সিরাপটি। 

দেশে প্রথমবারের মতো এই সিরাপ জব্দ করা হয়েছে। আর এই মাদক আমদানির সঙ্গে, জড়িতদের তথ্য সংগ্রহ করছে পুলিশ।

ভিডিও...

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন