আর্কাইভ থেকে ক্রিকেট

চট্টগ্রামের বিপক্ষে বরিশালের সংগ্রহ ২০২

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলের চট্টগ্রাম পর্বের খেলা শুরু হয়েছে আজ। দিনের প্রথম খেলায় চট্টগ্রামের বিপক্ষে মাঠে নেমেছিল ফরচুন বরিশাল। পাকিস্তানি ব্যাটার ইফতিখার আহমেদের ২৬ বলে ৫ ছক্কায় ৫৭ রানের টর্নেডো ইনিংসে সাকিবদের সংগ্রহ দাঁড়িয়েছে ২০২ রানে।

আজ শুক্রবার ( ১৩ জানুয়ারি) টচে জিতে বরিশালকে ব্যাটিং এ পাঠায় চট্টগ্রাম। বরিশালের হয়ে এনামুল হক বিজয়ের সঙ্গে এবারের আসরে প্রথমবারের মতো ওপেন করেন মেহেদি হাসান মিরাজকে। ৩ ওভারেই ওপেনিং এই জুটি তুলে ৩৩ রান।

১২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৪ করে তাইজুল ইসলামের শিকার হন মেরাজ। এরপর মৃত্যুঞ্জয়ের বলে ৩ বলে ৮ করে বোল্ড হন সাকিব আল হাসান।

দলীয় ৭১ রানের মাথায় ২১ বলে ৫ বাউন্ডারিতে ৩০ করে বিশ্বনাথের হাতে পতন হয় এনামুল হক বিজয়ের। ১১তম ওভারের আগেই ১০০ রান ছুঁয়ে ফেলা বরিশাল বুঝিয়ে দিচ্ছিল আজ রান যাবে অনেক দূরে।

মাহমুদউল্লাহ রিয়াদও ঝড় তুলতে চেয়েছিলেন। তবে ১৭ বলে ২টি করে চার-ছক্কায় ২৫ রানে পৌঁছাতেই তাকে আটকান জিয়াউর রহমান। অর্ধশত থেকে ২ রান দূরে থেকে ইব্রাহিম ফেরেন ৪৮ রানে।

এরপর শেষ দিকে এসে ঝড় তোলেন পাকিস্তানি ব্যাটার ইফতিকার আহমেদ। ২৬ বলে ৫ ছক্কায় ৫৭ রানের টর্নেডো ইনিংসে বরিশালের সংগ্রহ দাঁড়ায় ২০২ রানে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন