আর্কাইভ থেকে এশিয়া

হংকংয়ের মেরিনায় আগুন, ডুবে গেছে ১০টি কেবিন ক্রুজার

হংকং উপকূলের একটি মেরিনায় আগুন লেগেছে। এতে এক লাইনে পাশাপাশি নোঙর করে থাকা অনেকগুলো কেবিন ক্রুজার পুড়ে গেছে। পাশ দিয়ে যাওয়ার সময় জ্বালানী ট্যাঙ্কগুলোতে আগুন ধরে যায়। দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনার আগে কমপক্ষে ১০টি কেবিন ক্রুজার ডুবে গেছে। আজ রোববার ভোররাতে এ দুর্ঘটনা ঘটে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, স্থানীয় সময় ভোররাত আড়াইটার দিকে নগরীর আবারডিন এলাকার ওই পোতাশ্রয়টিতে আগুনের সূত্রপাত হয়। ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল কর্মীরা।

এর আগে লাইন ধরে পাশাপাশি থাকা এক জলযান থেকে আরেক জলযানে আগুন ছড়িয়ে পড়ার সময় জ্বালানি ট্যাংকগুলোতে আগুন ধরে পরিস্থিতি আরও নাজুক হয়ে পড়ে।

ভিডিও ফুটেজে দেখা গেছে, ঘন ধোঁয়া আকাশে ঢুকে পড়ার সঙ্গে সঙ্গে জ্বালানি ট্যাংকগুলো বিস্ফোরিত হতে থাকে। ধোঁয়ায় ছেয়ে যায় চারদিক। ধোঁয়ায় ঢেকে যায় মেরিনা ও নিকটবর্তী টাওয়ার ব্লকগুলো।

এশীয় আর্থিক কেন্দ্র কর্তৃপক্ষ জানিয়েছে, ডুবে যাওয়া কেবিন ক্রুজারসহ কমপক্ষে ১৬টি জলযান পুড়ে গেছে। তবে কারও মৃত্যু বা গুরুতর আহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি।

রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম আরটিএইচকের উদ্বৃতি দিয়ে ফায়ার সার্ভিস বিভাগ জানায়, জলযানগুলো থেকে এখন পর্যন্ত ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন