আর্কাইভ থেকে ফুটবল

যুক্তরাষ্ট্রের বর্ষসেরা ফুটবলার এ্যাডামস

লিডস ইউনাইটেড মিডফিল্ডার টাইলার এ্যাডামস যুক্তরাষ্ট্রের ২০২২ সালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। দেশটির ফুটবলের সর্বোচ্চ সংস্থা নিশ্চিত করেছে এই তথ্য। কাতার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রকে নক আউট পর্বে পৌঁছে দিতে  বড় ভুমিকা রেখেছেন এ্যাডামস।

কাতার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের গ্রুপ পর্বের খেলায় প্রথম দুই ম্যাচে সেরা খেলোয়াড় মনোনীত হয়েছিলেন ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার। তার হাত ধরেই ২০১৮ বিশ্বকাপে খেলতে ব্যর্থ হওয়া যুক্তরাষ্ট্র এবারের বিশ্বকাপে খেলেছে শেষ ষোলতে।

আরও পড়ুনঃ ইউনাইটেড ছিল লাল, অলরেড লিভারপুল যেন কালো!

১৯৫০ সালের পর যুক্তরাস্ট্রের সবচেয়ে কম বয়সী অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করা এ্যাডামস বলেছেন, ‘এই ধরনের স্বীকৃতি সত্যিকার অর্থেই উৎসাহ যোগায়। কিন্তু আমার কাছে সবসময়ই ব্যক্তিগত সাফল্যের তুলনায় পুরো দলের কৃতিত্ব গুরুত্বপূর্ণ। বিশ্বকাপে খেলতে যাবার অভিজ্ঞতা, গ্রুপ পর্বে ভাল খেলা এবং নক আউট পর্বে যাওয়া এ বছর আমার জন্য সবচেয়ে বড় প্রাপ্তি। জাতীয় দলের সতীর্থদের সহযোগিতা ছাড়া এই সাফল্য কোনভাবেই সম্ভব ছিলনা।’

এ্যাডামস সমর্থকদের ভোটে ফেবারিট হিসেবেই এগিয়ে ছিলেন। বর্ষসেরা নির্বাচিত হওয়া এ্যাডামস পাঁচজনের সংক্ষিপ্ত তালিকায় থেকে পেয়েছে ৭১.৬ শতাংশ ভোট।   পরের দুই স্থানে থাকা ক্রিস্টিয়ান পুলিসিচ ও গোলরক্ষক ম্যাট টার্নার পেয়েছেন যথাক্রমে ১৪.৭ শতাংশ ও ৮.২ শতাংশ ভোট।

 

এ সম্পর্কিত আরও পড়ুন