আর্কাইভ থেকে বিনোদন

কারিনা কাপুর খান গ্ল্যামারাস থাকতে যা করেন

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খানের গ্ল্যামার নিয়ে অনেক কথাই চর্চিত। বলা হয়, কারিনার ত্বক এতটাই ন্যাচারাল যে, মেকআপের দরকার পড়ে না। কারিনা নিজেও তার রূপ রহস্যের বিষয়ে অকপট।

এবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদন থেকে জানা গেল এই বলিউড অভিনেত্রীর রূপচর্চার রুটিন।

প্রতিবেদনে বলা হয়, প্রতিদিন ঘুম থেকে উঠে কারিনা আধঘণ্টা বারান্দায় বসে রোদ পোহান। শীত-গ্রীষ্ম-বর্ষা—কোনো ঋতুতেই বাদ যায় না এই রুটিন। ত্বক পরিচর্যায় অন্যান্য তেলের থেকে আমন্ড তেল ব্যবহার করা বেশি পছন্দ করেন কারিনা। আমন্ড তেলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ‘ই’, যা ত্বককে ময়শ্চার করতে সাহায্য করে। এ ছাড়া আমন্ডের তেল সূর্যের অতি বেগুনি রশ্মির হাত থেকেও ত্বককে রক্ষা করে। কারিনার উজ্জ্বল ত্বকের আরেকটি রহস্য হলো, প্রচুর পরিমাণে পানি পান করেন তিনি।

এ ছাড়া ফিটনেসের জন্য তিনি সপ্তাহের ছয় দিন শারীরিক পরিশ্রম করে প্রচুর ঘাম ঝরান। সিঁড়ি দিয়ে ওঠানামা, পাইলেটস ব্যায়াম, যোগব্যায়াম, জিম, ওয়েট ট্রেনিংসহ আরও অনেক কিছু নিয়মিত করেন কারিনা। তার বিশ্বাস, শরীরের পাশাপাশি মনকেও সুস্থ রাখা জরুরি। তাই নিয়ম করে মেডিটেশন করেন তিনি। আর সপ্তাহে রোববার একদম অন্যভাবে সময় কাটান। সেদিন সব ধরনের শরীর চর্চা থেকে নিজেকে দূরে রাখেন এই বলিউড অভিনেত্রী।

চা বা কফি থেকে নিজেকে দূরে রাখেন কারিনা। বিকেলের নাশতায় চা-কফির পরিবর্তে মৌসুমি ফল দিয়ে মিল্ক সেক খেতে বেশি পছন্দ করেন তিনি। মৌসুমি ফল না খেলে কারিনা এর পরিবর্তে লাচ্ছি, ডাবের পানি ও লেবুর শরবত খেয়ে থাকেন। এসবের মাধ্যমেই পুরো দিন তিনি নিজেকে সতেজ রাখেন।

এ সম্পর্কিত আরও পড়ুন