আর্কাইভ থেকে অপরাধ

চাঁদপুরে হাসপাতালে স্ত্রীর মরদেহ রেখে পালালেন স্বামী

চাঁদপুরে স্ত্রী আছমা বেগমের (৩৫) মৃত্যুর পর হাসপাতালে মরদেহ রেখে পালিয়ে যান স্বামী তাজু গাজী ।

সোমবার (২৮ জুন) দুপুরে চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। তবে আছমার পরিবারের দাবি, তাকে বিষ খাইয়ে হত্যা করা হয়েছে।

আছমা বেগমের স্বজনরা জানান, তাজু গাজীর সঙ্গে ২৮ বছর আগে বিয়ে হয় আছমার। বিয়ের পর থেকে তারা সুখে-শান্তিতে বসবাস করে আসছিলেন। তাদের ঘরে ২ ছেলে ও ২ মেয়ে রয়েছে। আছমা শহরের পুরান বাজার মধ্য শ্রীরামদীতে বসবাস করতেন।

তারা বলেন, তাজু গাজী দুই-তিন বছর হলো আরেকটি বিয়ে করেন। এ নিয়ে আমার বোনের সঙ্গে শুরু হয় অশান্তি। আমার বোনকে বেশ কয়েকবার মারধর করেছেন তাজু। তখন নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছিলেন আছমা।

বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার সালিস হয়েছে। সালিসে দ্বিতীয় স্ত্রীকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। তাজু গাজী আছমা বেগমের কাছ থেকে দেড় লাখ টাকা নিয়ে দ্বিতীয় স্ত্রীকে তালাক দেন।

কিন্তু কিছুদিন পর তাজু আবারও দ্বিতীয় স্ত্রীকে নিয়ে সংসার শুরু করেন। দুদিন আগে এ নিয়ে ঝগড়া করে বড় ছেলে তুষার ও ছোট ছেলে টিপুকে বাড়ি থেকে বের করে দেন তাজু গাজী।

তারা জানান, সোমবার সকালে তারা জানতে পারে আছমা অসুস্থ। পরে তার বাড়িতে গিয়ে প্রথমে তাকে প্রিমিয়াম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে পাঠায়।

আছমা বেগমের মেয়ে তামান্না জানায়, ‘রোববার রাতে আব্বা মায়ের সঙ্গে ঝগড়া করেন। আমরা কেউ ভয়ে কাছে যাইনি’।

ছোট ছেলে  টিপু জানায়, ‘আমার বাবা দ্বিতীয় বিয়ে করেন। আমাদের শান্তির ঘরে অশান্তি শুরু হতে থাকে। আমাদের কাছ থেকে দেড় লাখ টাকা নিয়ে দ্বিতীয় স্ত্রীকে ছেড়ে দিয়েছেন বললেন। এখন আবার নতুন বাজার বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন’।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. নূর হোসাইন বান্না জানান, সোমবার দুপুর ১টায় আছমা বেগম নামের একজনকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়। পরিবারের লোকজন ধারণা করছেন, তাকে বিষ খাওয়ানো হয়েছে।

চাঁদপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) নাছির উদ্দিন বলেন, মরদেহ সুরতহাল করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় মামলা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন