আর্কাইভ থেকে ক্রিকেট

আবারও ব্যর্থ ঢাকা

প্রথম ম্যাচে জয়ের পর একের পর এক ম্যাচ হেরে চলেছে ঢাকা। বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলে দিনের প্রথম খেলায় ঢাকাকে ৩৩ রানের বড় ব্যাবধানে হারিয়েছে কুমিল্লা ভিক্টরিয়ান্স। প্রথমে ব্যাট করতে নেমে খুশদিলের ঝরে কুমিল্লা তোলে ১৮৪ রান। জবাবে খেলতে নেমে ১৫১ রানের বেশি রান তুলতে ব্যর্থ হয় ঢাকা।

১৮৫ রানের বড় লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা একদম ভালো হয়নি ঢাকার। ৩৪ রানে হারিয়ে যায় তিন ব্যাটার। সৌম্য সরকার ও রবিন দাস ফেরেন খালি হাতে। এরপর মিথুন ও নাসির হোসেন মিলে দল এগিয়ে যায় কিছুটা। ৮৫ রানের মাথায় ৩৪ বলে ৩৫ করে মিথুন আউট হয়ে যান। এরপর আরিফুলকে নিয়ে শেষ পর্যন্ত খেলেন দলের অধিনায়ক নাসির। ৪৫ বলে ৬৬ রানের ইনিংস খেললেও জয় এনে দিতে ব্যর্থ হয় দলকে।

 

এর আগে আজ বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টচ জিতে কুমিল্লাকে  ব্যাট করতে পাঠায় ঢাকার অধিনায়ক নাসির হোসেন। ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে কোন রান যোগ করার আগেই ইনিংসের দ্বিতীয় বলে উইকেট হারায় কুমিল্লা। দুই বল খেলে শূন্য রানে সাজঘরে ফিরে যান লিটন দাস। লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক ইমরুল কায়েস।

মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন ইমরুল কায়েস। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৭ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। তবে দলীয় ৪৭ রানে ২৬ বলে ৩৩ রান করে আউট হন ইমরুল। এরপর ক্রিজে আসা জনসন চার্লসকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন রিজওয়ান।

চার্লস আউট হয়ে গেলে খুশদিল শাহ ঝর তোলেন মাঠে নেমে। তার করা ২৪ বলে ৬৪ রানের সুবাদে দল পৌঁছায় ১৮৪ রানে।

 

আরও পড়ুনঃ কোথায় কখন কিভাবে দেখবেন মেসি-রোনালদো দ্বৈরথ

এ সম্পর্কিত আরও পড়ুন