আর্কাইভ থেকে সরকারি

সরকারি ১০ ব্যাংকে ৬ হাজারের বেশি নিয়োগ

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চার ধাপে চার ক্যাটাগরির পদে ৬ হাজার ৪৬৪ জন নিয়োগ দেবে। অনলাইনে আবেদন শুরু হয়েছে।

পদের নাম : অফিসার (সাধারণ) পদে ২ হাজার ৭৭৫ জন, সিনিয়র অফিসার (সাধারণ) পদে ৯২২ জন, অফিসার-রুরাল ক্রেডিট/আরসি পদে ৩৫১ জন ও অফিসার (ক্যাশ)/ অফিসার (টেলর) পদে ২ হাজার ৪১৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/ স্নাতক (সম্মান) ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। এসএসসি সমমান থেকে পরবর্তী শিক্ষাজীবনের যেকোনো পর্যায়ে অন্তত একটি পরীক্ষায় প্রথম বিভাগ/ শ্রেণি থাকতে হবে। কোনো স্তরে তৃতীয় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য হবে না। বেতন : বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

বয়সসীমা : বয়স ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন, তারাও আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম : অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জব আইডি নম্বর ১০১৮৩। আবেদন ফি : আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্‌-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে। আবেদনের শেষ সময় : আগামী ১৩ ফেব্রুয়ারি। ।

এ সম্পর্কিত আরও পড়ুন