আর্কাইভ থেকে বাংলাদেশ

শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় ফাঁসির ২ আসামি হাইকোর্টে খালাস

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ফাতিমা আক্তার ইতি (১০) নামে এক শিশুকে ধর্ষণের পর হত্যা করার দায়ে দণ্ডপ্রাপ্ত দুইজনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার  হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এসএম আব্দুল মবিনের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই রায় দেন। 

খালাস প্রাপ্তরা হলেন- মেহেদী হাসান ওরফে স্বপন (২২) ও একই গ্রামের সুমন জমাদ্দার (২০)।

২০১৬ সালের ৩১ জানুয়ারি পিরোজপুরের জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম কিবরিয়া দুজনকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। পাশাপাশি তাদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছিল।

মামলা সূত্রে জানা যায়, ফাতেমা জেলার মঠবাড়িয়া উপজেলার ঝাটিবুনিয়া গ্রামের ফুল মিয়ার মেয়ে। সে একই উপজেলার বুখাইতলা-বান্ধবপাড়ায় নানা বাড়িতে থেকে স্থানীয় হাতেম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে লেখাপড়া করতো। ২০১৪ সালের ৫ অক্টোবর সকালে গরুকে ঘাস খাওয়ানোর জন্য ওই বিদ্যালয়ের মাঠে যায় ফাতেমা। দুপুরেও ঘরে না ফেরায় স্বজনরা তাকে খুঁজতে শুরু করেন। পরদিন দুপুরে বাড়ির পাশের একটি বাগানে তার উলঙ্গ ও ক্ষত-বিক্ষত মৃতদেহ পাওয়া যায়।

খবর পেয়ে মঠবাড়িয়া থানা পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পিরোজপুর সদর হাসপাতাল মর্গে পাঠায়। তদন্তে দেখা যায়, শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পরে এ ঘটনায় শিশুর বাবা বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। 

এ সম্পর্কিত আরও পড়ুন