আর্কাইভ থেকে ক্রিকেট

ভারতকে জরিমানা করলো ম্যাচ রেফারি

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১২ রানের জয় পেয়েছিল ভারত। কিন্তু সেই ম্যাচে ধীর গতির বোলিংয়ের কারণে ভারতীয় ক্রিকেট দলকে জরিমানা করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে তিন ওভার বল কম করায় পুরো ভারত দলকে ম্যাচ ফি’র ৬০ শতাংশ জরিমানা করেছেন আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ।

 

আইসিসির ২.২২ ধারা অনুযায়ী, যদি কোন দল নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারে তাহলে প্রতি ওভারের জন্য দলের ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়।

কিন্তু রোহিতরা তিন ওভার নির্ধারিত সময়ের মধ্যে করতে পারেনি। তাই ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে তাদের। ম্যাচ রেফারির শ্রীনাথের কাছে অধিনায়ক রোহিত দলের ভুল স্বীকার করেছেন। এজন্য কোন শুনানির প্রয়োজন হয়নি।

আরও পড়ুনঃ  বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে স্থান পেলেন যারা

ওপেনার শুভমান গিলের ডাবল-সেঞ্চুরিতে সিরিজের প্রথম ওয়ানডেতে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৪৯ রানের পাহাড় গড়ে ভারত। ১৯টি চার ও ৯টি ছক্কায় ১৪৯ বলে ২০৮ রান করেছিলেন শুভমান। জবাবে মাইকেল ব্রেসওয়েলের ৭৮ বলে ১৪০ রানের অসাধারণ ইনিংসের পরও ১২ রানে হারতে হয় নিউজিল্যান্ডকে। ৪ বল বাকী থাকতে ৩৩৭ রানে সব কয়টি উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড।

 

আরও পড়ুনঃ  রোনালদোকে নিয়ে কোহলির কড়া জবাব

এ সম্পর্কিত আরও পড়ুন