আর্কাইভ থেকে ক্রিকেট

দারুণ সূচনার পর স্বপ্নভঙ্গের শঙ্কায় বাংলাদেশের মেয়েরা

অনুর্ধ্ব ১৯ নারী টি২০ বিশ্বকাপে দারুণ সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু সুপার সিক্সের প্রথম ম্যাচেই হোঁচট খেল বাংলাদেশের মেয়েরা। জিতলেই সেমিফাইনাল প্রায় নিশ্চিত, এমন ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হেরেছে প্রমীলা টাইগারসারা।

 

টচ জিতে ব্যাট করতে নেমে ভালো পূঁজি সংগ্রহ করতে পারেনি বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে তোলে মাত্র ১০৬ রান।

দুই ওপেনার মিস্টি শাহা ও আফিয়া প্রত্যাশা হতাশ করেছিল আজ। দলীয় ২৬ রানের মাথায় মিস্টির ১২ রান করে ফিরে যান। এরপর প্রত্যাশা ২১ করে আউট হন দলীয় ৫১ রানের মাথায়। কিছুক্ষণ পরেই মাত্র ১৭ রান করে ফেরেন আরেক ব্যাটার দিলারা আকতার। এরপর স্বর্ণা আক্তার ২০ ও সুমাইয়া ২৩ রান করে ফেরেন। শেষদিকে ৮ রান করে অপরাজিত থাকেন রাবেয়া আক্তার। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন কায়লা রেনেকে।

আরও পড়ুনঃ মেসির জার্সির দাম উঠেছে ২৮ লাখ টাকা!

জবাবে ব্যাট করতে নেমে ৪ রানে উইকেট হারিয়ে বসে প্রোটিয়ারা। এরপর  ৩০ থেকে ৩৩ রানের মধ্যে ৩ টি উইকেট হারালে আশা দেখতে শুরু করে বাংলদেশ।

তবে ৩৩ রানে ৪ উইকেট হারানোর পর ঘুরে দাঁড়ায় প্রোটিয়া মেয়েরা। এরপর পঞ্চম উইকেটে ৭০ রান যোগ করে প্রোটিয়াদের জয়ের পথ সহজ করে দেন ম্যাডিসন ল্যান্ডসম্যান। তিনি একাই করেন ৩৮ বলে ৩৭ রান। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন কারাবো মেসো। তিনি অপরাজিত থাকেন ৩০ বলে ৩২ রান করে।

প্রোটিয়াদের কাছে হারের ফলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শেষ চারের ওঠার সমীকরণ অনেকটা জটিল হয়ে গেল বাংলাদেশের মেয়েদের। এক নম্বর গ্রুপের শীর্ষ দুইয়ে থেকে সেমিফাইনালে উঠতে শেষ ম্যাচে শুধু সংযুক্ত আরব আমিরাততে হারালেই চলবে না, গ্রুপের অন্য কিছু ম্যাচের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন