আর্কাইভ থেকে তথ্য-প্রযুক্তি

বানরেরাও এখন মগ্ন স্মার্টফোনে

আধুনিক যুগ প্রযুক্তির যুগ। আর এই যুগে হাতে হাতে স্মার্টফোন। এই স্মার্টফোন ও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাপে মগ্ন গোটা দুনিয়া। তবে অবাক করা ব্যাপার হলো বানরেরাও এবার সে তালিকায় এল। খবর এনডিটিভির।

প্রচলিত রয়েছে, বানরেরা মানুষের মতো আচরণ করে। মানুষের কাছ থেকে শেখে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া পুরোনো একটি ভিডিও সে কথাই নতুন করে প্রমাণ হয়েছে।

গেলো বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ভারতের অরুণাচল রাজ্যের রাজনীতিবিদ ও কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরন রিজিজুর শেয়ার করা মজার একটি ভিডিওতে দেখা গেছে তিন বানর স্মার্টফোন নিয়ে ব্যস্ত। এই ভিডিও শেয়ার করে কিরণ রিজিজু বলেছেন ‘এই প্রযুক্তি অবিশ্বাস্য স্তরে পৌঁছেছে।’

ভিডিওতে দেখা গেছে একজন ব্যক্তি একটি স্মার্টফোন ধরে রেখেছেন। তিনটি বানর আগ্রহ নিয়ে ফোন স্ক্রল করছে। স্ক্রিনে তারা মগ্ন। সতর্কভাবে মনোযোগ দিয়ে মানুষের মতোই স্মার্টফোন স্ক্রল করে যাচ্ছে বানরেরা। বড় বানরটি যখন ফোন স্ক্রল করছিল, তখন আরেকটি ছোট বানর তার দিকে মনোযোগ ফেরাতে টানাটানি শুরু করে।

Look at the success of digital literacy awareness reaching an unbelievable level! pic.twitter.com/VEpjxsOZa3

— Kiren Rijiju (@KirenRijiju) January 19, 2023

শেয়ার হওয়া ওই ভিডিও ১৯ হাজারের বেশিবার দেখা হয়েছে। ৪০০–এর বেশি লাইক পড়েছে। লাইকের সংখ্যাও বাড়ছে। মন্তব্যের ঘরে ব্যবহারকারী ব্যক্তিরা হাসির ইমোজি দিয়েছেন।

বানরেরা কীভাবে ফোনে আসক্ত হলো, তা নিয়ে অনেকেই মত দিয়েছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন