আর্কাইভ থেকে দেশজুড়ে

রাজশাহীতে কঠোর লকডাউনের প্রথম দিনে করোনায় মৃত্যু ২২

রাজশাহীতে চলছে কঠোর লকডাউন। লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা। চেকপোষ্টগুলোতেও কড়াকড়ি করা হয়েছে।

যদিও লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার ভোর রাত থেকে দুপুর পর্যন্ত বৃষ্টি হচ্ছে। থেমে থেমে চলছে বৃষ্টি। যার কারণে লোকজনদের বাইরে বের হওয়ার তেমন প্রবনতা দেখা যাচ্ছে না। আর দুএকজন যারা প্রয়োজনীয় কাজে বের হচ্ছেন তাদের পুলিশী জেরার মুখে পড়তে হচ্ছে। লকডাউনের প্রথম দিন অনেকটা কড়াকড়িভাবেই চলছে। প্রতিটি উপজেলায় সেনাবাহিনীর দুইটি করে টিম এবং ৩ প্লাটুন বিজিবি রয়েছে মাঠে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ২২ জন। এরমধ্যে রাজশাহীর ১৪ জন, নওগাঁ ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১  জন, নাটোর ১ জন ও ঝিনাইদহ ১জন মারা গিয়েছেন। এরমধ্যে করোনায় মারা গিয়েছেন ৫ জন এবং এর উপসর্গ নিয়ে মারা গিয়েছেন ১৭ জন।  এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ৩১ দিনে মোট ৩৭৯ জনের মৃত্যু হলো। 

এতথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। 

তিনি জানান, গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪০৬ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৬২ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯.৯০%।  

এ ছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও রোগীর ভীড় দেখা যাচ্ছে। রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪০৫টি। এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪৬২ জন আর গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৬৬ জন।  প্রতিদিন নতুন নতুন রোগি করোনা ইউনিটে ভর্তি হচ্ছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন