আর্কাইভ থেকে আইন-বিচার

আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদককে নিয়ে সভা ডেকেছে বার কাউন্সিল

আদালতের সঙ্গে জেলা আইনজীবী সমিতির ‘অপ্রীতিকর পরিস্থিতির’ প্রেক্ষাপটে দেশের সব আইনজীবী সমিতির সভাপতি, সম্পাদক ও সাধারণ সম্পাদককে বর্ধিত সাধারণ সভা ডেকেছে বাংলাদেশ বার কাউন্সিল।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমানের সই করা ওই নোটিশে বলা হয়, ২৮ জানুয়ারি বেলা ১১টায় বাংলাদেশ বার কাউন্সিলের একটি বর্ধিত সভা কাউন্সিল ভবনের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, বার কাউন্সিলের সদস্য আমাদের সভার কথা বলেছেন। আমাদের মিটিংয়ের পর ব্রাহ্মণবাড়িয়ায় যাবো। সেখানে আইনজীবীদের সঙ্গে বসে পরিস্থিতি শান্ত করবো।

সম্প্রতি বিভিন্ন জেলায় বিচারকদের সঙ্গে আইনজীবীদের দুর্ব্যবহারের বিষয়টি আলোচনায় আসে। এরপর খুলনা, পিরোজপুর, ব্রাহ্মণবাড়িয়া ও নীলফামারীর সংশ্লিষ্ট বিচারকরা বিষয়টি সুপ্রিম কোর্টকে লিখিতভাবে জানান।

প্রধান বিচারপতি বিষয়টি বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপনের নির্দেশ দেন। সে অনুযায়ী খুলনা, পিরোজপুর, ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীদের তলব করেন হাইকোর্ট।

গত ২৩ জানুয়ারি ওই মামলার শুনানির সময় আদালতে সাঈদ আহমেদ রাজা বলেন, ‘২৮ জানুয়ারি বার কাউন্সিল একটি বর্ধিত সভা ডেকেছে। জেলা বারের নেতাদের ডাকা হয়েছে। বার কাউন্সিল কমিটির সবাই থাকবেন। আমরা মেসেজটা দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার যাচ্ছি। আশা করি, বিষয়টির সমাধান হবে।’

এ সম্পর্কিত আরও পড়ুন