আর্কাইভ থেকে ফুটবল

আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে দুটি ‘এল ক্লাসিকো’

চলতি মৌসূমে ইতোমধ্যে দুইবার মুখোমুখি হয়েছে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। কোপা দেল রের ফাইনালে ওঠার লড়াইয়ে সেমিফাইনালে আবারও মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা। কাজেই ফুটবল বিশ্ব আবারও উপভোগ করতে যাচ্ছে ‘এল ক্লাসিকো’।

 

সোমবার (৩০ জানুয়ারি) রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সদর দপ্তরে প্রতিযোগিতার সেমিফাইনালের ড্র’তে নির্ধারণ হয় এ ভাগ্য। শেষ চারের আরেক ম্যাচে বিলবাও লড়বে ওসাসুনার বিপক্ষে।

 

সেমিফাইনালের লড়াই হবে দুই লেগে। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’র মতে, ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে ৮ ফেব্রুয়ারি মরক্কোর রাবাতে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। যার কারণে পাল্টানো হয়েছে সেমিফাইনালের পূর্বনির্ধারিত সূচি। ২৮ ফেব্রুয়ারি থেকে ২ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে প্রথম সেমিফাইনাল। আর ফিরতি লেগের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ ৪, ৫ ও ৬ এপ্রিল।

আরও পড়ুনঃ সিলেটে এসে হোঁচট খেয়ে পড়ে গেলেন পাপন

চলতি মৌসুমে দুইবার মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা। গত অক্টোবরে সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগায় বার্সেলোনাকে ৩-১ ব্যবধানে হারিয়েছিল কার্লো আনচেলত্তির দল। কিন্তু চলতি মাসে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বিদের একই ব্যবধানে হারিয়ে কোচ জাভির অধীনে প্রথম শিরোপার নিজেদের করে নেয় বার্সা।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন