আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের আগমুহূর্তে ১১ জন ভারী অস্ত্রধারী আটক

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের আগ-মুহুর্তে ভারী অস্ত্রধারী ১১ ব্যক্তিকে আটক করেছে বোস্টন পুলিশ। পুলিশ জানায়, নিজেদের মিলিশিয়া বলে পরিচয় দিচ্ছিলো তারা। শনিবার এক বিবৃতিতে এ অভিযান নিশ্চিত করা হয়।

মার্কিন গণমাধ্যমগুলো জানায়, শনিবার সারারাত অভিযান চালানোর আগেই তাদের শান্তিপূর্ণ আত্মসমর্পণের আহ্বান জানিয়েছিল পুলিশ। তারা আত্মসমর্পণ না করায় পরে তল্লাশি অভিযান চালানো হয়। এ সময় ১১ জনকে আটক করে হেফাজতে নেয় নিরাপত্তা বাহিনী। তাদের কাছ থেকে ভারি রাইফেল, পিস্তলসহ ছিলো বেশি কিছু আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়। অভিযানে কোন গোলাগুলি হয়নি। কেউ হতাহতও হয়নি বলে জানায় পুলিশ।

বোস্টন পুলিশ জানায়, স্থানীয় সময় শনিবার ভোরে দুইজনকে আটকের পর বাকিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছিল। পরে আরও সাতজন আত্মসমর্পণের পর ঘটনাস্থল থেকে আরও দুইজনকে আটক করে পুলিশ। এ সময় পুলিশের পক্ষ থেকে বাসিন্দাদের ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়।

পুলিশের দাবি, রড আইল্যান্ড থেকে দলটি বিশেষ প্রশিক্ষণের জন্য মেইনে গিয়েছিলো। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে নাশকতা চালানেই তাদের লক্ষ্য ছিল।

মার্কিন গণমাধ্যমগুলো বলছে, অস্ত্রধারীরা রাইস অব দ্য মুরস নামে একটি দলের সদস্য। যুক্তরাষ্ট্রের আইনকে স্বীকৃতি দেয় না এই দলের সদস্যরা।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন