আর্কাইভ থেকে দেশজুড়ে

সেনা সদস্যদের দেখে দৌড়ে পালালো বরযাত্রী

সারা দেশে চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউন। তা অমান্য করে ফেনীর সোনাগাজীতে বিয়ের আয়োজন করেন এক মেয়র বাবা। খবর পেয়ে হঠাৎ করেই সেখানে সেনা সদস্যদের নিয়ে উপস্থিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাদেরকে দেখেই বরযাত্রীসহ আগত অতিথিরা দৌড়ে পালাতে থাকেন। অনেকেই আশ্রয় নেয় আশপাশের বাড়ি-ঘরে। 

রোববার (৪ জুলাই) দুপুর দুইটার দিকে উপজেলার আমিরাবাদ ইউনিয়নে এ ঘটনা ঘটে। ইউনিয়নের সফরপুর ছলিম উদ্দিন মুন্সি বাড়িতে হেদায়েত উল্লাহর মেয়ের বিয়ের আয়োজন করা হয়।  

ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্য করে তারা বিয়ে অনুষ্ঠানের আয়োজন করে। খবর পেয়ে টহলরত সেনা সদস্যদের নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন অভিযান চালান। 

তিনি আরও জানান, বিয়ে বাড়িতে সেনা সদস্য ও এসিল্যান্ড প্রবেশের খবর শুনে বরযাত্রী ও আগত মেহমানেরা দৌড়ে দিগ্বিদিক পালাতে শুরু করেন। এ সময় ওই বাড়ির সদস্য ও অতিথিদের আশপাশের বাড়ি-ঘরে পালাতে দেখা যায়। পরে মেয়ের বাবার থেকে মুচলেকা নিয়ে স্বল্প পরিসরে বিয়ে সম্পন্ন করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, বিয়ে বাড়িতে লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করে মেয়ের বাবার কাছ থেকে মুচলেকা গ্রহণ করে স্বল্প পরিসরে বিয়ের কাজ শেষ করতে নির্দেশনা দেয়া হয়।

সচেতনতার অভাবে মানুষ কঠোর লকডাউন ভঙ্গ করে সামাজিক অনুষ্ঠানের আয়োজন করছে বলে জানান এসিল্যান্ড।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন