আর্কাইভ থেকে বাংলাদেশ

টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোপার ফাইনালে আর্জেন্টিনা

নেইমার ফাইনালে চেয়েছিলেন আর্জেন্টিনাকে। তাঁর বন্ধু লিওনেল মেসি সেই অনুরোধ রাখলেন। কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি তার দল। আর্জেন্টিনার নায়ক গোলরক্ষক মার্টিনেজ। কলম্বিয়ার তিনটি শট ঠেকিয়ে দিয়ে মেসিদের ফাইনালে তুলেছেন বিশ্বস্ত হাতে। ১১ জুলাই ভোর ছয়টায় শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নামবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী।
 
৯০ মিনিটের খেলা ড্র হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেহেতু কোপায় অতিরিক্ত ৩০ মিনিট খেলার নিয়ম নেই। টাইব্রেকারে কলম্বিয়া প্রথম শট নেন কুয়াদ্রাদো, গোল। আর্জেন্টিনার প্রথম শট নেন মেসি, গোল। কলম্বিয়ার দ্বিতীয় শট, সানচেজ, ফিরিয়ে দিলেন আর্জেন্টিনা গোলরক্ষক মার্টিনেজ। গোল হলো না। আর্জেন্টিনা দ্বিতীয় শট, রদ্রিগো। বারের ওপর দিয়ে মেরে দিলেন তিনি। গোল হলো না।

কলম্বিয়ার তৃতীয় শট নিলেন, ইয়েরি মিনা। আবারও ফিরিয়ে দিলেন মার্টিনেজ। গোল হলো না। আর্জেন্টিনা তৃতীয় শট পেরেডেস। গোল। কলম্বিয়ার চতুর্থ শটে গোল। আর্জেন্টিনা চতুর্থ শট লওতারো মার্টিনেজ, গোল হয়ে গেলো। কলম্বিয়ার শেষ শটটিও ঠেকিয়ে দিলেন মার্টিনেজ। ফাইনালে উঠে গেলো আর্জেন্টিনা।

এর আগে প্রথমার্ধে ভাগ্যজোরে দুইবার বেঁচে গিয়েছিল আর্জেন্টিনা। দুই বারই বল সাইডবার কিংবা পোস্টে লেগে ফিরে আসে। কিন্তু দ্বিতীয়ার্ধে এসে আর কলম্বিয়ার আক্রমণ ঠেকাতে পারেনি আর্জেন্টিনা। ৬১ মিনিটেই গোল হজম করে বসে তারা।

অবিশ্বাস্য একটি গোল করলেন কলম্বিয়ার লুইজ দিয়াজ। এডউইন কারদোনার পাস থেকে বল ধরে গোল পোস্টের বাম পাশে নিয়ে আসেন তিনি। আর্জেন্টিনা ডিফেন্ডার পেজেল্লা সঙ্গে থেকে ফেরানোর চেষ্টা করেও ব্যর্থ হলেন। গোলরক্ষক মার্টিনেজের ওপর দিয়ে আলতো টোকায় আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন দিয়াজ।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন