আর্কাইভ থেকে ক্রিকেট

সাইফের পর ফিরলেন শান্ত, ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

নতুন ম্যাচ, পুরনো বাংলাদেশ। লাল বলের জুজু কাটেনি টাইগারদের। সফরের একমাত্র টেস্টের শুরুতেই বিপর্যয় ব্যাটিং লাইন আপে। দলীয় ৮ রানেই নেই দুই উইকেট। পঞ্চম ওভারের দ্বিতীয় বলে নাজমুল হোসেন শান্তকে ব্যক্তিগত ২ রানে ফিরিয়ে দ্বিতীয় উইকেট তুলে নিলেন মুজারাবানি। অফ স্টাম্পের বাইরের বল খোঁচা দিয়ে স্লিপে ক্যাচ দিয়েছেন শান্ত। বিপদে বাংলাদেশ।

এর আগে  টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারাল বাংলাদেশ। ওপেনার সাইফ হাসানকে রানের খাতাই খুলতে দেননি পেসার ব্লেসিং মুজারাবানি। সাইফকে সরাসরি বোল্ড করে টাইগারদের সতর্কই করেন ডানহাতি এই বোলার। 

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে টসে জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বেলা দেড়টায়। ১৬ মাস পর টেস্ট একাদশে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর আগে থেকেই হাঁটুর ইনজুরিতে ভুগতে থাকার কারণে এই ম্যাচে খেলা হচ্ছে না তামিম ইকবালের। 

বাংলাদেশ একাদশ
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ
রেগিস চাকাভা, রয় কাইয়া, তাকুডযানাশে কাইটানো, টিমিসেন মারুমা, ব্লেসিং মুজারাবানি, ডইন মায়ার্স, রিচার্ড নাগারাভা, ভিক্টর নায়াউচি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেলর ও ডোনাল্ট তিরিপানো।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন