আর্কাইভ থেকে জাতীয়

লকডাউনে বিদ্যুৎ পানি গ্যাস বিল মওকুফের দাবি

কঠোর লকডাউনে দেশবাসীর জন্য বিদ্যুৎ,পানি ও গ্যাস বিল এবং হোল্ডিং ট্যাক্স মওকুফের জন্য প্রধানমন্ত্রী বরাবরে আবেদন করেছেন ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান এস এম জুলফিকার আলী জুনু। একই সাথে লকডাউন চলাকালে বকেয়া বিলের কারণে বিদ্যুৎ,পানি,গ্যাস সংযোগ বিচ্ছিন্ন না করার দাবিও জানান তিনি।

শুক্রবার (৯ জুলাই) তিনি ই-মেইলে এ আবেদন পাঠান বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে জুলফিকার আলী জুনু বলেন, বাংলাদশের মানুষের প্রধান অভিভাবক আপনি। তাই জনস্বার্থে আপনার কাছে আমাদের দাবি যে, আমাদের বাঁচাতে আপনি সারাদেশে সর্বাত্নক লকডাউন ঘোষণা করেছেন। আমরাও লকডাউন প্রতিপালন করছি, বর্তমানে গৃহবন্দি হয়ে আছি। এ অবস্থায় দেশের অধিকাংশ কর্মজীবী ও ব্যবসায়ীদের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। অনেক মানুষ মারাত্মক অর্থ কষ্টে আছে, মানবিক জীবন যাপন করছে। বাসা ভাড়া দিতে দেশের অধিকাংশ মানুষের হিমশিম খেতে হচ্ছে। আরও কতদিন যে আমাদের গৃহবন্দি হয়ে থাকতে হবে কারো জানা নেই।

এমতাবস্থায়,দেশের নাগরিক হিসেবে দেশের সরকার প্রধান অভিভাবকদের কাছে আমাদের দাবি, লকডাউনকালে দেশের সব বাসা-বাড়ির বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল, হোল্ডিং ট্যাক্স মওকুফ করে দিন। এছাড়া লকডাউনের সময়ে বকেয়া বিদ্যুৎ বিল,পানি বিল,গ্যাস বিলের জন্য যেন সংযোগ বিচ্ছিন্ন না হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন