আর্কাইভ থেকে বাংলাদেশ

শেষ মুহূর্তের গোলে পেরুকে হারিয়ে তৃতীয় কলম্বিয়া

শেষ মুহূর্তের গোলে পেরুকে হারিয়ে তৃতীয় কলম্বিয়া

টানটান উত্তেজনা আর রোমাঞ্চ ছড়িয়ে কোপা আমেরিকা চলতি আসরে তৃতীয় স্থান নিজেদের করে নিয়েছে কলম্বিয়া। অতিরিক্ত সময়ের গোলে পেরুকে ৩-২ গোলে হারিয়েছে তারা। কলম্বিয়ার পক্ষে জোড়া গোল করেছেন লুইস দিয়াজ। একটি গোল করেন কুয়াদরাদো। অন্যদিকে পেরুর হয়ে গোল দুটি করেন ইয়ুটুন এবং লাপাদুলা।
 
ম্যাচের প্রথম গোলটি এসেছে প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে। কাউন্টার এটাকে ক্রিশ্চিয়ান কুয়েভার পাস থেকে বল জালে জড়ান ইয়োশিয়াম ইয়োতুন। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পেরু। তবে সেই সুখ দীর্ঘস্থায়ী হয়নি। 

সমতা ফেরাতে দ্বিতীয়ার্ধে মাত্র ৪ মিনিট সময় লাগে কলম্বিয়ার। ৪৯ মিনিটে গোল করে কলম্বিয়াকে সমতায় ফেরান কুয়াদরাদো। ডি-বক্সের বাইরে জন মেদিনাকে ফাউল করা হলে ফ্রি-কিক পেয়ে যায় কলম্বিয়া। সেখান থেকেই গোল করেন কুয়াদ্রাদো।

৬৬তম মিনিটে এগিয়ে যায় কলম্বিয়া। কামিও ভারগাসের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বল জালে জড়ান লুইস দিয়াজ। কিন্তু ৮২ মিনিটে রাফায়েল গার্সিয়ার এসিস্টে জিয়ানলুকা লাপাদুলা গোল করে পেরুকে ফেরান সমতায়। 

চলতি আসরের তৃতীয় সেরা দল বাছাইয়ের জন্য তখন টাইব্রেকারের দ্বারস্থ হতে হবেই বলে মনে হচ্ছিল। তবে দিনটা ছিল দিয়াজের। অতিরিক্ত সময়ে গোল করে কলম্বিয়ার জয় নিশ্চিত করেন। এই নিয়ে আসরের চতুর্থ গোল করলেন দিয়াজ, যা কিনা ফাইনালে ওঠা মেসির সঙ্গে যৌথ সর্বোচ্চ। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন