আর্কাইভ থেকে দেশজুড়ে

রাজশাহীতে ৬ ইমো হ্যাকার গ্রেপ্তার

রাজশাহীর চারঘাটে অভিযান চালিয়ে ইমো হ্যাকিং করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়া চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর ক্যাম্পের সদস্যরা।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার আলাইপুর এলাকায় এ অভিযান চালিয়ে হ্যাকারদের গ্রেপ্তার ও বিভিন্ন ধরনের সরঞ্জামাদি উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

গ্রেপ্তারকৃতরা হলো, সেলিম রেজা, সাদিকুল ইসলাম, শান্তি বিশ্বাস, আবু জাফর, রবিন ইসলাম ও ইসরাফিল হোসেন।

রোববার (১১জুলাই) র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর সানরিয়া চৌধুরী ও উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি দল অভিযান পরিচালনা করে। এসময় মোবাইল ফোন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়া চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় মোবাইল, সিমকার্ড, মেমোরিকার্ড, মোটরসাইকেল ও নগদ টাকা।

গ্রেপ্তারের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা জানান, দীর্ঘদিন থেকে তারা ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণা করে মোবাইল বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেন। তাদেরকে চারঘাট থানায় সোপর্দ করে একটি মামলা দায়ের করা হয়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন