আর্কাইভ থেকে বাংলাদেশ

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও

নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাঁচগাঁওয়ে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। সিটিটিসি বলছে, সেখানে বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জাম থাকতে পারে বলে।

রোববার (১১ জুলাই) রাতে সিটিটিসি প্রধান ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আমরা ঘটনাস্থলের চারদিক ঘিরে রেখেছি।  তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর সেখানে অভিযানের বিষয়ে নিশ্চিত করা যাবে।

সিটিটিসি সূত্রে জানা যায়, গোয়েন্দা সূত্রে জানা গেছে, ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বোমা উদ্ধার করা হয়। এ ঘটনার তদন্তে নেমে একজনকে গ্রেপ্তার করে পুলিশের বিশেষ এই ইউনিট।  পরে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে জানা যায় আড়াইহাজারের একটি আস্তানা থেকে বোমাটি সংগ্রহ করে সে।  পরে নোয়াগাঁও মিয়া বাড়ি মাদ্রাসা পাশের একটি বাড়িতে নজরদারি শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। তদন্তে প্রাথমিকভাবে নিশ্চিত হয়ে রোববার বাড়িটি ঘিরে ফেলে গোয়েন্দারা।

অভিযানে থাকা একজন কর্মকর্তা বলেন, ধারণা করা হচ্ছে আস্তানার ভেতরে কেউ নেই।  তবে সেখানে বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জাম থাকার সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে আমরা পর্যবেক্ষণ করছি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন