আর্কাইভ থেকে জাতীয়

ঈদে লঞ্চ চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত জানাবে মন্ত্রিপরিষদ বিভাগ

করোনা সংক্রমণের ঝুঁকি মাথায় রেখে আসন্ন ঈদে লঞ্চ চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত জানাবে মন্ত্রিপরিষদ বিভাগ বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। 

সোমবার (১২ জুলাই) দুপুরে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট ও লঞ্চঘাট পরিদর্শন শেষে তিনি এ কথা জানিয়েছেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বাস্থ্যবিধি বিষয়ক একটি কমিটি রয়েছে তারা লঞ্চ চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত দিতে পারেন। 

এর আগে তিনি মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচাঘাট পরিদর্শন শেষে বিআইডব্লিউটিএর নিজস্ব স্পিডবোটে দৌলতদিয়ায় ভাঙন কবলিত এলাকার লঞ্চঘাট ও ফেরিঘাট পরিদর্শন করেন। তিনি বলেন, দৌলতদিয়া নদী বন্দরকে আধুনিকায়ন করার জন্য বড় একটি প্রকল্পের কাজের পরিকল্পনা রয়েছে। যে কারণে লঞ্চঘাট এবং ফেরিঘাট এলাকায় ভাঙন মেরামত বড় পরিসরে কাজ করা সম্ভব নয়। তবে ভাঙন রোধে অস্থায়ী প্রতিরোধ হিসাবে জিওব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধ করার চেষ্টা করা হবে। দ্রুত সময়ের মধ্যে বড় পরিসরে ৭নম্বর ফেরিঘাট চালু করা হবে বলেও জানান তিনি।

ঘাট এলাকা পরিদর্শনের সময় বিআইডব্লিউটিএর প্রধান প্রকৌশলী মো. মহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএর পরিচালক মো. শাহজাহান, নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দীন পাঠান, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়াম্যান মো. মোস্তফা মুন্সী, নির্বাহী কর্মকর্তা মো. আজিজুল হক খান মামুন, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোহম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন। 

এ সম্পর্কিত আরও পড়ুন