আর্কাইভ থেকে এশিয়া

ভারতে সড়ক দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু

ভারতের অন্ধ্রপ্রদেশে তীর্থ যাত্রীবাহী মিনি বাস এবং ট্রাকের মধ্যে সংঘর্ষে মারা গেছে অন্তত ১৪ জন। এদের মধ্যে আটজন নারী ও এক শিশু রয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছে চার শিশু। দুর্ঘটনা থেকে বেঁচে গেলেও তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। শনিবার গভীর রাতে কুরনুল জেলার ভেলদুর্তি মন্ডলের মাদারপুর গ্রামের কাছে মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

ভারতের এনডিটিভি জানায়, বাসের যাত্রীরা ছিত্তর জেলা থেকে রাজস্থানের আজমির শরিফে যাচ্ছিল। তখন বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাধে। হতাহতরা ছিত্তর জেলার ম্যাদনেপল্লির বাসিন্দা। আধার কার্ড এবং ফোন নাম্বারের ওপর ভিত্তি করে হতাহতদের বিস্তারিত তথ্য জানার চেষ্টা করছে পুলিশ।

স্থানীয় পুলিশ জানায়, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকারীরা। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। দুর্ঘটনার কারণ উদঘাটনে তদন্তে নেমেছে স্থানীয় প্রশাসন।

এনডিটিভিকে কুরনুলের পুলিশ কর্মকর্তা জানান, দুর্ঘটনার সময় মিনিবাসে ১৮ জন যাত্রী ছিল। কুরনুল থেকে ২৫ কিলোমিটার দূরে ওই দুর্ঘটনা ঘটেছে।

ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, মাদানাপাল্লি থেকে রাজস্থানের চিত্তর জেলার দিকে যাচ্ছিল ওই বাসটি। দুর্ঘটনার সময় বাসের ভেতরেই অনেকে মারা যায়। মরদেহ বাস থেকে উদ্ধারে কাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা।

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। কারণ জানতে তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ। চালক ঘুমিয়ে পড়েছিল না টায়ার বিস্ফোরণ নাকি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন