আর্কাইভ থেকে বাংলাদেশ

চীনে হোটেল ধসে নিহত ৮, নিখোঁজ বহু

চীনে একটি হোটেলের কিছু অংশ ধসে পড়ায় ৮ জন নিহত হয়েছেন। এতে এখনও অনেকে নিখোঁজ রয়েছেন। সোমবার বিকেলে চীনের পূর্ব শহর সুঝাউতে সিজি কাইউয়ান নামে হোটেলটি ধসে পড়ে। প্রাথমিকভাবে কর্তৃপক্ষ একজনের মৃত্যুর খবর জানিয়েছিল।  

মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়। 

তবে মঙ্গলবার রাষ্ট্রপরিচালিত পিপলস ডেইলি পত্রিকা জানিয়েছে, এ ঘটনায় অন্তত আটজনের মৃত্যু হয়েছে। উদ্ধারকর্মীরা নিখোঁজদের সন্ধানে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

খবরে বলা হয়, চীনের জিয়াংসু প্রদেশের সুজউ শহরে একটি হোটেলের অংশ ধসে পড়ার পর ঘটনাস্থলে আটজনের মৃত্যু হয়েছে। উদ্ধারকর্মীরা  উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। এখন পর্যন্ত ৯ জন নিখোঁজ রয়েছেন।

চীনের সংবাদমাধ্যমের বরাতে রয়টার্স জানায়, উপকূলীয় শহরটির সিজি কাইইউয়ান হোটেলের একটি অংশ ধসে পড়ার ঘটনায় জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় ঘটনাস্থলে উদ্ধারকর্মীদের একটি দল পাঠিয়েছে। 

কেন হোটেলটির অংশ ধসে পড়ল তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে চীনের গণমাধ্যম সিনহুয়া নিউজ এজেন্সি।

সংবাদমাধ্যমটি উদ্ধার অভিযানের একটি ছবি প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, উদ্ধারকর্মীরা ধ্বংসাবশেষ থেকে নিখোঁজ ব্যক্তিদের খুঁজে বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

কম খরচে থাকা যেত সিজি কাইইউয়ান হেটেলে। এটি চালু হয় ২০১৮ সালে। যে অংশটি ধসে পড়েছে সেটি ছিল তিন তলাবিশিষ্ট। একটি বুকিং ওয়েবসাইট জানিয়েছে, হোটেলটিতে ৫৪টি কক্ষ ছিল। 

এস 

এ সম্পর্কিত আরও পড়ুন