আর্কাইভ থেকে ফুটবল

সব রেকর্ড ভেঙ্গে দিলেন আর্জেন্টাইন তারকা

বিশ্বকাপে চমক দেখিয়ে আর্জেন্টাইন তরুণ মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ জিতেছিলেন সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কার। তারপর থেকে তাকে কেনার জন্য উঠে পড়ে লাগে উঠে ইউরোপের সব বড় বড় ক্লাব গুলো। আর এই সুযোগ নিয়ে পর্তুগিজ ক্লাব বেনফিকাও তার দাম বাড়িয়ে দিয়েছে হুহু করে।

শেষমেষ গতকাল মধ্যবর্তী দলবদলের শেষ দিনে বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৩৯৯ কোটি টাকায় (১২ কোটি ১০ লাখ ইউরো) বেনফিকা থেকে ইংলিশ ক্লাব চেলসি দলে ভিড়িয়েছে ২২ বছর বয়সী মিডফিল্ডারকে।

আর এই দল বদল এনজো ভেঙ্গে দিয়েছে আগের সব রেকর্ড। ইংলিশ ফুটবলার জ্যাক গ্রিলিশকে সর্বোচ্চ দামে কেনা ম্যানচেস্টার সিটির রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। ২০২১ সালে অ্যাস্টন ভিলা থেকে ১১ কোটি ৭০ লাখ ইউরোয় গ্রিলিশকে দলে ভিড়িয়েছিল ম্যানচেস্টার সিটি। এই ট্রান্সফার রেকর্ডের মাধ্যমে চেলসি চমকই দেখিয়েছে বলা চলে।

আরও পড়ুনঃ ইকুয়েডরকে হারিয়ে ফাইনাল পর্ব শুরু ব্রাজিলের

শুধু তাই নয় আর্জেন্টিনার ইতিহাসেও দল বদলের রেকর্ডে এখন সব দামি ফুটবলার এনজো। এর আগে আনহেল দি মারিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পিএসজি—৪ কোটি ৪৩ লাখ পাউন্ড), মাউরো ইকার্দি (ইন্টার থেকে পিএসজি—৪ কোটি ৫০ লাখ পাউন্ড), লিসান্দ্রো মার্তিনেজ (আয়াক্স থেকে ম্যানচেস্টার ইউনাইটেড—৫ কোটি ৫০ লাখ পাউন্ড), গঞ্জালো হিগুয়েইন (নাপোলি থেকে জুভেন্টাস-৭ কোটি ৫৩ লাখ পাউন্ড) সব রেকর্ড ভেঙ্গে বনে গেছেন আর্জেন্টিনার ইতিহাসে সব থেকে দামি খেলোয়াড়।

আরও পড়ুনঃ একাদশ থেকে বাদ পড়লেন নেইমার

এ সম্পর্কিত আরও পড়ুন